অনলাইনে ক্রিকেট শেখাচ্ছেন অশ্বিন-ধোনি

খেলা ডেস্ক


এপ্রিল ১৫, ২০২০
০১:৫৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৫, ২০২০
০২:০০ পূর্বাহ্ন



অনলাইনে ক্রিকেট শেখাচ্ছেন অশ্বিন-ধোনি

করোনা ভাইরাসের জেরে দেশজুড়ে চলছে লকডাউন। বন্ধ সব ধরণের খেলা। এই পরিস্থিতিতে ক্রীড়াবিদরা নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন। তবে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবশ্য নিজেকে এখনও ক্রিকেটেই মগ্ন রেখেছেন।

মাঠে না নামতে পারলেও, বাড়িতে বসেই অনলাইনে জুনিয়র ক্রিকেটারদের কোচিং করাচ্ছেন তিনি। ‘ক্রিকেটর’ নামক এক অ্যাপের মাধ্যমে নিজের অ্যাকাডেমির তরুণ ক্রিকেটারদের ব্যাটিংয়ের কোচিং দিচ্ছেন মাহি।

অ্যাকাডেমির ক্রিকেটাররা যাতে নিয়মিত খেলার মধ্যে থাকতে পারে, তা নিশ্চিত করতেই এই উদ্যোগ নিয়েছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ওই অ্যাকাডেমির কোচ তথা প্রাক্তন ক্রিকেটার সত্রাজিৎ লাহিড়ী জানিয়েছেন, ‘ক্রিকেটর নামক অ্যাপটির মাধ্যমে ধোনি নিজের ব্যাটিংয়ের ভিডিও আপলোড করছেন। জুনিয়রদের বলা হচ্ছে সেই ভিডিও দেখে অনুশীলন করতে।

অনুশীলন শেষে নিজেদের ভিডিও আপলোড করছে জুনিয়ররাও। সেই ভিডিও দেখে অ্যাকাডেমির শিক্ষকরা জুনিয়র ক্রিকেটারদের ভুল ত্রুটি শুধরে দিচ্ছেন।’ এভাবেই চলছে মাহির কোচিং ক্লাস। প্রায় ১০ হাজার তরুণ ক্রিকেটার এই অ্যাপের মাধ্যমে প্রশিক্ষণ নিচ্ছে।

ধোনির প্রাক্তন চেন্নাই সুপার কিংস সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনও একই ভাবে একটি অ্যাপের মাধ্যমে নিজের তৈরি অ্যাকাডেমির ক্রিকেটারদের কোচিং দিচ্ছেন। যেখানে নিজের অফস্পিনের বিভিন্ন কৌশল বোঝানোর চেষ্টা করছেন তিনি। ধোনি এবং অশ্বিনের এই অভিনব কোচিং দেখে মুগ্ধ নেটিজেনরাও। 

 

এআরআর-৭/আরসি-০৫