আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত

খেলা ডেস্ক


এপ্রিল ১৬, ২০২০
০১:৫৯ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
০১:৫৯ পূর্বাহ্ন



আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত

আশঙ্কটা সত্যি হলো শেষ পর্যন্ত। করোনাভাইরাসের কারণে ১৫ এপ্রিল পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত ছিল। আজ বুধবার সেই স্থগিতাদেশ এখন অনির্দিষ্টকালের জন্য বাড়িয়ে দিতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

 

২৯ মার্চ থেকে ভারতের মাটিতে এই টুর্নামেন্ট শুরুর কথা ছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে বিসিসিআই টুর্নামেন্ট ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেয়। করোনাভাইরাস মহামারী সামাল দিতে ভারত সরকার দেশজুড়ে আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়েছে। তারই প্রেক্ষিতে বিসিসিআই আইপিএল শুরুর ক্ষেত্রেও স্থগিতাদেশ বাড়াতে বাধ্য হয়েছে। অনির্দিষ্টকালের এই স্থগিতাদেশের ফলে চলতি বছর আইপিএলের ভবিষৎ গভীর শঙ্কায় পড়েছে। এই বছর টুর্নামেন্টটি আর শুরুর সম্ভাবনা আপাতত শূন্য।

বিসিসিআই জানিয়েছে-আট দলের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্ট আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। তবে চলতি বছরের শেষভাগে যদি খালি স্লট পাওয়া যায়, তাহলে এই টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা চালানো হবে।করোনাভাইরাস মহামারীর কারণে বিশ্ব জুড়ে অনেকগুলো ক্রিকেট সিরিজও স্থগিত এবং বাতিল হয়ে গেছে। অক্টোবরে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপও এখন নির্দিষ্ট সময়ে শুরু হবে কিনা-তা নিয়ে গভীর সংশয় রয়েছে। 

 

এআরআর-৩/আরসি-০৬