‘কাউন্সিলর লায়েক আ.লীগের কেউ নন’

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৬, ২০২০
০৩:৪৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
০১:৫৮ অপরাহ্ন



‘কাউন্সিলর লায়েক আ.লীগের কেউ নন’

সিলেট সিটি করপোরেশনের খাদ্যফান্ডের ১২৫ বস্তা চাল জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠা ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক আওয়ামী লীগের কেউ নন বলে জানিয়েছে সিলেট মহানগর আওয়ামী লীগ।  

আজ বুধবার (১৫ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এ তথ্য জানান। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক সিলেট মহানগর আওয়ামী লীগের বা এর কোনো ওয়ার্ড/মহল্লা কমিটির কার্যকরি সদস্য বা সাধারণ সদস্য নন। তিনি নগর আওয়ামী লীগের কোনো অঙ্গ বা সহযোগী সংগঠনের পদ-পদবিতে থাকলে কেন্দ্রের নির্দেশনা মোতাবেক তাকে সে পদ-পদবি থেকে সেই অঙ্গ বা সহযোগী সংগঠন কর্তৃক অব্যাহতি প্রদান করতে হবে। তাঁর বিরুদ্ধে প্রকাশিত ও আনীত কোনো অভিযোগের দায়- দায়িত্ব আওয়ামী লীগ পরিবার বহন করবে না। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সবাইকে আইনানুগ বিধি মেনে চলতে হবে এটা আওয়ামী লী সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ। আইন অমান্যকারী ও নিয়ম-বিধি ভঙ্গকারী ব্যক্তিকে অবশ্যই আইনানুগ পরিস্থিতি মোকাবিলা করতে হবে।’

উল্লেখ্য, গত ১ এপ্রিল সিলেট সিটি করপোরেশনের খাদ্যফান্ডের ১২৫ বস্তা চাল জোর করে নিজের বাসায় নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে কাউন্সিলর লায়েকের বিরুদ্ধে। খাদ্য ফান্ডের সেই চাল লায়েকের বাসা থেকে উদ্ধার করা হয় বলে জানায় সিটি করপোরেশন। 

এনপি-০৪/বিএ-২২