করোনা রোগী শনাক্ত : গোয়াইনঘাটে কয়েকটি বাড়ি লকডাউন

গোয়াইনঘাট প্রতিনিধি


এপ্রিল ১৬, ২০২০
১০:১৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
১০:৫৪ অপরাহ্ন



করোনা রোগী শনাক্ত : গোয়াইনঘাটে কয়েকটি বাড়ি লকডাউন

সিলেটের গোয়াইনঘাটে এক যুবকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্তের ঘটনা বলে জানিয়েছেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব। 

করোনাভাইরাসে আক্রান্ত এই যুবক উপজেলার তোয়াকুল ইউনিয়নের বীরকুলি গ্রামের বাসিন্দা। এ ঘটনায় ওই যুবকের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেহান উদ্দিন জানান, আক্রান্ত যুবক গত মঙ্গলবার (১৪ এপ্রিল) ঢাকা থেকে বাড়িতে ফিরে এসে হোম কোয়ারেন্টিন না মেনে এলাকায় অবাধে ঘোরাফেরা করেন। পরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতায় ওইদিনই উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরীক্ষা শেষে আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকালের দিকে হাসপাতাল থেকে তার রিপোর্ট পজেটিভ আসে। করোনা পজেটিভ হওয়ার পর তাকে চিকিৎসার জন্য সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠানো হয়েছে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব বলেন, রাজধানী ঢাকা থেকে ফেরত আসা এক যুবক গোয়াইনঘাটে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা পজেটিভ হওয়ায় তাকে চিকিৎসার জন্য সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠানোর পাশাপাশি তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। একই সঙ্গে করোনায় আক্রান্ত ওই যুবকের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

 

এমএম/আরআর