করোনা যুদ্ধে পুলিশের অবদান প্রশংসনীয়

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৬, ২০২০
১১:৪৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
১১:৪৮ অপরাহ্ন



করোনা যুদ্ধে পুলিশের অবদান প্রশংসনীয়
সিলেটে পুলিশের সচেতনমূলক সভায় ডিআইজি কামরুল আহসান

 

সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, বিশ্বব্যাপী মহামারি হিসেবে ছড়িয়ে পড়া করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রশংসনীয় ভূমিকা পালন করছে।

আজ (১৬ এপ্রিল) সকার ১১টায় সিলেট জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। ভাইরাস প্রতিরোধে দায়িত্বরত পুলিশ সদস্যদের সচেতন করতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে সচেতনতামূলক সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম, সিলেট রেঞ্জ অফিসে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত শাহীনুর আলম খান, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত ইমাম মোহাম্মদ শাদিদ, সিলেট জেলার সকল উর্দ্ধতন কর্মকর্তা, ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ (ওসি) উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায়  ডিআইজি কামরুল আহসান বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে পুলিশের গৃহীত বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় এবং কর্মহীন মানুষের পাশে থাকায় সারাদেশে পুলিশের ভাবমূর্তি অতীতের যেকোন সময়ের চেয়ে বৃদ্ধি পেয়েছে ‘ সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস মোকাবিলায় সিলেট জেলা পুলিশের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করার পাশাপাশি তিনি গুরুত্ব আরোপ করে বলেন, ‘জনগনকে সচেতন এবং সুরিক্ষিত রাখার পাশাপাশি পুলিশ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষার বিষয়টি সর্বোচ্চ গুরত্ব দিয়ে বিবেচনা করতে হবে।’ 

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সিলেট জেলা পুলিশের প্রতিটি সদস্য অত্যন্ত মানবিক দৃষ্টিকোণ থেকে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে কাজ করছে। পুলিশ সদস্যদের ব্যক্তিগত সুরক্ষায় ইতিমধ্যে একাধিকবার বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।‘তিনি আহ্বান জানিয়ে বলেন, করোনাভাইরাস থেকে মানুষের সুরক্ষিত রাখতে পুলিশ সদস্যদের নিজেরাও সুরক্ষিত রাখেতে এবং দৃঢ় মনোবল ও আত্ববিশ্বাস নিয়ে কাজ করতে হবে। 

 

এএফ/০৭