চ্যাম্পিয়নস লিগ খেলা হচ্ছেনা অ্যাথলেটিকোর!

খেলা ডেস্ক


এপ্রিল ১৮, ২০২০
০৩:৪৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৮, ২০২০
০৩:৪৪ পূর্বাহ্ন



চ্যাম্পিয়নস লিগ খেলা হচ্ছেনা অ্যাথলেটিকোর!

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) চলতি লা লিগার মৌসুম বাতিল করার কথা ভাবছে। এ নিয়ে তারা কাজও করছে। লিগ বাতিল হলে তাই আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের চার দল কিভাবে নির্ধারণ হবে তাও জানতে চেয়েছে উয়েফা। সেক্ষেত্রে আরএফইএফ এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা চার দলকে প্রস্তাব করেছে। কিন্তু ওই প্রস্তাবে ঘোর আপত্তি অ্যাথলেটিকো মাদ্রিদের।

কারণ চলতি মৌসুমে পয়েন্ট টেবিলে অ্যাথলেটিকো মাদ্রিদ আছে ছয়ে। আর সেরা চারে আছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, সেভিয়া এবং রিয়াল সোসিয়েদাদ। ডিয়াগো সিমিওনের শিষ্যদের তাই আগামী মৌসুমের ইউরোপ সেরার লড়াইয়ে রাখতে পারছে না স্প্যানিশ ফুটবল ফেডারেশন। কিন্তু গেল সাত মৌসুম চ্যাম্পিয়নস লিগে নিয়মিত জায়গা করে নেওয়া এবং দুর্দান্ত পারফরম্যান্স করা অ্যাথলেটিকো তা মানতে নারাজ।

এই সাত মৌসুমে দু'বার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলা স্প্যানিশ ক্লাবটি চলতি মৌসুমের লা লিগা শুরু হওয়ার আশায় আছে। তাদের হাতে এখনও ১১ ম্যাচ বাকি। ডিয়াগো সিমিওনের তাই বিশ্বাস তার দল ওই ১১ ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট তুলে নেওয়ার সামর্থ্য রাখে। তাদের তাই সেরা চারে থেকে মৌসুম শেষ করার সুযোগ আছে। এছাড়া চলতি মৌসুমে এরই মধ্যে তারা চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করে ফেলেছে।

শেষ ষোলোর দুই লেগ মিলিয়ে গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুলকে বড় ব্যবধানে হারিয়েছে তারা। এছাড়া চ্যাম্পিয়নস লিগে এবং ইউরোপের ফুটবলের বাজারে দলটির দামও বেড়েছে। কারণ চ্যাম্পিয়নস লিগে তাদের নিয়মিত সাফল্য। তাদের তাই এভাবে বাদ দেওয়ার সিদ্ধান্ত মানতে পারছে না ক্লাবটি। শেষ পর্যন্ত যদি আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ থেকে তারা বাদ পড়ে তবে আর্থিক ক্ষতির সঙ্গে ক্লাবটির পারফরম্যান্সেও প্রভাব পড়তে পারে।

 

 

 

এআরআর-৬/আরসি-১২