আফগান প্রেসিডেন্ট প্রাসাদের ৪০ কর্মকর্তা করোনায় আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২০, ২০২০
০৯:০৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২০, ২০২০
০৯:০৪ অপরাহ্ন



আফগান প্রেসিডেন্ট প্রাসাদের ৪০ কর্মকর্তা করোনায় আক্রান্ত

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির সরকারি বাসভবনের অন্তত ৪০ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিন্তু প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত হয়েছেন কি-না; এমন কোনো খবর পাওয়া যায়নি।

করোনায় সংক্রমিত কর্মকর্তাদের মধ্যে রয়েছেন, প্রেসিডেন্ট কার্যালয়ের প্রশাসনিক শাখা, জাতীয় সুরক্ষা কাউন্সিল এবং প্রেসিডেন্ট ঘানির চিফ অব স্টাফের কার্যালয়ের কর্মকর্তারা। কভিড-১৯ রোগে আক্রান্ত কর্মীদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

দেশটিতে করোনার পরীক্ষা কম হওয়ায় প্রকৃত আক্রান্তের সংখ্যা অনেক বেশি হতে পারে বলে শঙ্কা রয়েছে। প্রেসিডেন্ট আশরাফ ঘানির মুখপাত্র সাদিক সিদ্দিকী বলেন, করোনা পরীক্ষার আগ পর্যন্ত সব সরকারি কর্মীকে আগামী তিন সপ্তাহ ঘরে থাকার নির্দেশ দিয়েছে সিভিল সার্ভিস কমিশন। 

প্রেসিডেন্ট প্রাসাদের এক কর্মকর্তা বলেন, সরকারি অন্য এক দপ্তর থেকে প্রেসিডেন্ট ভবনে আসা একটি নথির মাধ্যমেই ভাইরাসটির বিস্তার ঘটে। তারপর থেকেই কর্মকর্তারা আক্রান্ত হতে শুরু করেন। যখন করোনা পরীক্ষার ফল আসে সেই মুহূর্তেও কিছু কর্মকর্তা সেখানে কাজ করছিলেন।

যুদ্ধ কবলিত আফগানিস্তানে এরই মধ্যে খাদ্য ও ওষুধের সঙ্কট দেখা দিয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে নয়শ ৯৩ জনকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে অন্তত ৩২ জন মারা গেছেন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একশ ৩২ জন।

সূত্র: নিউইয়র্ক টাইমস, ওয়ার্ল্ডোমিটার।

এনপি-০৭/বিএ১১