ঐতিহাসিক জার্সি নিলামে তুলছেন রেফারি তৈয়ব হাসান

খেলা ডেস্ক


এপ্রিল ২২, ২০২০
০১:১৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
০১:১৮ পূর্বাহ্ন



ঐতিহাসিক জার্সি নিলামে তুলছেন রেফারি তৈয়ব হাসান

করোনা সঙ্কটে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ঐতিহাসিক জার্সি নিলামে তুলছেন রেফারি তৈয়ব হাসান শামসুজ্জামান। সমস্যাগ্রস্ত ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়া নিচ্ছেন না দেশের সাবেক এই ফিফা রেফারি। কেননা সাতক্ষীরায় তার টিন শেডের বাড়িতে নিম্নবৃত্ত মানুষ যে নিদারুণ আর্থিক কষ্টে আছেন।

এএফসির এলিট প্যানেলে টানা দশ বছর থেকে রেকর্ড গড়া রেফারি তৈয়ব হাসান তার ঐতিহাসিক একটি জার্সি তুলতে চান নিলামে। এ থেকে যে অর্থ আসবে সেটা করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় দান করবেন আন্তর্জাতিক ম্যাচ পরিচালায় সেঞ্চুরি (১৯৯৯-২০১৬) গড়া তৈয়ব হাসান।

দক্ষিণ এশিয়ার প্রথম রেফারি হিসেবে সাফের ফাইনাল ম্যাচে দায়িত্ব পালন করে ইতিহাস গড়ে ছিলেন তৈয়ব হাসান। কাঠমন্ডুতে ২০১৩ সালে ভারতকে ২-০ গোলে ধরাশায়ী করে আফগানদের চ্যাম্পিয়ন হওয়া ম্যাচে যে জার্সিটি গায়ে দিয়েছিলেন এই রেফারি। সেই ঐতিহাসিক জার্সি নিলামে তুলতে চান এশিয়ার সেরা ২৫ রেফারির অন্যতম এই সদস্য।

এর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কায় টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর ব্যাট নিলামে তোলার ইচ্ছার কথা জানিয়েছেন সাবেক টাইগার ক্যাপ্টেন ও  দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এআরআর/০৪