যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ৩৭ হাজারের অধিক, মৃত্যু ২৭৩১

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২২, ২০২০
০৪:০০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
০৭:৫৯ অপরাহ্ন



যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ৩৭ হাজারের অধিক, মৃত্যু ২৭৩১
নিউইয়র্কে আক্রান্ত আড়াই লাখ, ২০ হাজারের অধিক মৃত্যু

নিউইয়র্কের ম্যানহার্টনের একটি হাসপাতালের বাইরে চোখের জল মুছছেন এক নার্স।

দ্রুতই খারাপ থেকে খারাপতর হচ্ছে যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি। বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করোনা থাবা বসালেও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। সময়ের সঙ্গে হু হু করে সেখানে বাড়ছে আক্রান্তের সংখ্যা, দীর্ঘ হচ্ছে মৃত্যু মিছিল। মঙ্গলবার দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ১৭৯ এবং গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২ হাজার ৭৩১ জন।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ৪৩৮। এই মহামারিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৯ জনের। 

তবে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৮ লাখ ১৯ হাজার ১৬৪ এবং মারা গেছে ৪৫ হাজার ৩৪০ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, ইতোমধ্যেই দেশটিতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৯৭৩ জন। তবে ১৪ হাজার ১৬ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। ওই অঙ্গরাজ্যেই এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। এমনকি যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে যত মানুষের মৃত্যু হয়েছে তার মধ্যে অধিকাংশই নিউইয়র্কের।

সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৫৫৫ এবং মারা গেছে ১৯ হাজার ৬৯৩ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে আক্রান্ত ৮৮ হাজার ৮০৬ এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৭৭ জনের।

অপরদিকে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৬৪৩ এবং মারা গেছে ১ হাজার ৮০৯ জন। মিশিগানে আক্রান্ত হয়েছে ৩২ হাজার মানুষ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬৮ জনের।

 

এএফ/০৪