মাধবপুরে মিলছে জ্বালানি, চলছে গণপরিবহন

এস এম রাকিব, মাধবপুর


এপ্রিল ২২, ২০২০
১০:৩২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
১০:৩৩ অপরাহ্ন



মাধবপুরে মিলছে জ্বালানি, চলছে গণপরিবহন

হবিগঞ্জ জেলায় বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ১১ এপ্রিল প্রথম রোগী শনাক্তের পর গতকাল মঙ্গলবার (২২ এপ্রিল) আরও দু'জনকে শনাক্ত করা হয়। এর মধ্য দিয়ে জেলায় এক চিকিৎসক, দুই নার্সসহ সবর্মোট আক্রান্ত হয়েছেন ১৩ জন।

গত ২৬ মার্চ থেকে দেশের অন্যান্য জায়গার মতো হবিগঞ্জের মাধবপুরেও চলছে অঘোষিত লকডাউন। তবুও মানুষ বিনা প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন। রাস্তায় চলছে গণপরিবহন। আর তাদেরকে জ্বালানি দিয়ে সহায়তা করছে ফিলিং স্টেশনগুলো।

গত ৯ এপ্রিল উপজেলা প্রশাসন ফিলিং স্টেশন কোনো গণপরিবহনে জ্বালানি সরবরাহ করতে পারবে না জানিয়ে নির্বাহী আদেশ জারি করে। তবুও মাধবপুর পৌরসভায় অবস্থিত সুশান ও সেমকো এবং নয়াপাড়ায় আল আমিন ফিলিং স্টেশন গণপরিবহনে জ্বালানি সরবরাহ করছে। এতে করে উপজেলাজুড়ে বেড়েছে গণপরিবহনের সংখ্যা। বাড়ছে মানুষের যাতায়াতও। আর এতে বাড়ছে করোনার ঝুঁকি।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন বলেন, কৃষিকাজে ব্যবহৃত, রোগী পরিবহন ও প্রশাসনিক গাড়ি ছাড়া কাউকে গ্যাস দেওয়া নিষেধ করা হয়েছে। রাস্তায় কোনো গণপরিবহন দেখা গেলে আমরা কঠোর ব্যবস্থা নেব।

আর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার বলেন, আমরা প্রতিটি স্টেশনকে মিটার চেকিংয়ের আওতায় এনেছি ও ভিডিও ফুটেজের মাধ্যমে তাদের নজরদারি করা হচ্ছে। জ্বালানি গণপরিবহনে সরবরাহ করা অবস্থায় পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

এসএম/আরআর