আইপিএলের সেরা বোলার মালিঙ্গা

খেলা ডেস্ক


এপ্রিল ২৩, ২০২০
০২:৫০ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২০
০২:৫০ পূর্বাহ্ন



আইপিএলের সেরা বোলার মালিঙ্গা

বল হাতে বরাবরই প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য আতঙ্কের অন্য নাম তিনি। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে অনেক দিন ধরেই দাপট দেখিয়ে যাচ্ছেন লাসিথ মালিঙ্গা। তার আরেকটি স্বীকৃতি পেলেন এই পেসার। আইপিএলের ১২ বছরের ইতিহাসে সেরা বোলার হলেন তিনি। এই লড়াইয়ে শ্রীলঙ্কান তারকা পেছনে ফেলেন উইন্ডিজের সুনীল নারিন, ভারতের ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে।

সেরার এই তালিকাটা করেছেন আইপিএলের ধারাভাষ্যকার, স্ট্যাটিসটিশিয়ান, অ্যানালিস্ট থেকে সিনিয়র স্পোর্টস রিপোর্টাররা। তাদের মধ্যে আছেন কেভিন পিটারসেন, ম্যাথু হেডেন, গ্রায়েম স্মিথ, সাইমন ডুল, ডিন জোন্স, ইয়ান বিশপের মতো সাবেক তারকা ক্রিকেটাররা।

অবশ্য পরিসংখ্যানের সাহায্য নিয়েই সেরা বেছে নিয়েছেন তারা। আইপিএলে ১২২টি ম্যাচ খেলেন শ্রীলঙ্কার এই তারকা। নিয়েছেন ১৭০টি উইকেট। তার ম্যাজিকে একাধিক ম্যাচও জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস।

এক যুগের সেরা বোলারের লড়াইয়ে মালিঙ্গার সঙ্গে প্রায় সমান তালে লড়েছেন উইন্ডিজের সুনীল নারিন। ছিলেন ভুবনেশ্বর ও বুমরাহও। শেষ অব্দি মালিঙ্গাকে সেরা হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে কেভিন পিটারসেন বলছিলেন, ‘দেখুন, সব মিলিয়েই আমরা মালিঙ্গাকেই সেরা বলছি। ধারাবাহিক ভাবে ইয়র্কার দিয়েছে। ওর নামের পাশে উইকেটের সংখ্যাও অনেক। অবশ্য মালিঙ্গার কাছাকাছি থাকবে সুনীল নারিন। যদিও বোলিং অ্যাকশন নিয়ে ঝামেলায় ছিল ও।’

এআরআর/০৯