নিলামে সাকিবের ব্যাট ২০ লাখ টাকায় বিক্রি

খেলা ডেস্ক


এপ্রিল ২৩, ২০২০
০৮:১৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২০
০৮:১৩ অপরাহ্ন



নিলামে সাকিবের ব্যাট ২০ লাখ টাকায় বিক্রি

গোটা ইংল্যান্ড বিশ্বকাপে একটি ব্যাটই ব্যবহার করেছিলেন সাকিব আল হাসান। মাতিয়েছিলেন আসর। প্রিয় সেই ব্যাটটি তিনি কাজে লাগালেন বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায়। নিলামে তোলা ব্যাটটি আয় করেছে ২০ লাখ টাকা। এই অর্থ ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’- এর মাধ্যমে ব্যয় করা হবে দেশের সুবিধাবঞ্চিতদের সাহায্যার্থে।
বুধবার রাত ১১টা ১৫ মিনিটে শেষ হয় নিলাম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘অকশন ফর অ্যাকশন’ পেইজ থেকে নিলাম আয়োজন করা হয়। সাকিবের প্রিয় ব্যাটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছিল ৫ লাখ টাকা। শেষ পর্যন্ত তা ২০ লাখ টাকায় গিয়ে পৌঁছায়। অনেক দর কষাকষির পর ব্যাটটি কিনেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাসিন্দা রাজ, যিনি একজন প্রবাসী বাংলাদেশি।
২০১৯ বিশ্বকাপে চোখ ধাঁধানো অলরাউন্ড নৈপুণ্য দেখান সাকিব। আট ম্যাচে ৬০৬ রান করেন অতিমানবীয় ৮৬.৫৭ গড়ে। সেঞ্চুরি করেছিলেন দুটি, হাফসেঞ্চুরি পেয়েছিলেন পাঁচটি। যে ব্যাটের মাধ্যমে বিশ্বকাপ ইতিহাসে ঠাঁই করে নিয়েছেন, সেটি নিলামে তোলার ঘোষণায় আগের দিন সাকিব জানিয়েছিলেন, ব্যাটের চেয়ে দেশের মানুষই তার কাছে বেশি প্রিয়।
নিলাম চলাকালে সাকিব `অকশন ফর অ্যাকশন’ পেইজের লাইভ আয়োজনে বলেছেন, `অনেকেই আমাকে জিজ্ঞাসা করেছে, এই ব্যাটটি কেন নিলামে তুলছি? কারণ, ব্যাটটি আমার অনেক প্রিয়। কিন্তু আমার কাছে দেশের মানুষ অনেক বেশি গুরুত্বপূর্ণ। তা ছাড়া, সার্বিক পরিস্থিতি বিবেচনা করলে… মানুষের জীবনের চেয়ে তো কোনো কিছু বেশি মূল্যবান না। একটা ব্যাটের মাধ্যমে যদি একজন মানুষের জীবন বাঁচানো যায়!’
উল্লেখ্য, এর আগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে অর্থ সহায়তা করার জন্য ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে শ্রীলঙ্কার গলে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। সেই ইতিহাসরাঙানো অমূল্য ব্যাটটি শিগগিরই নিলামে তুলতে যাচ্ছেন তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এআরআর/০৫