করোনার ঝুঁকি : মাধবপুরে শতাধিক দোকান সিলগালা

মাধবপুর প্রতিনিধি


এপ্রিল ২৪, ২০২০
০২:০৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২০
০২:০৫ পূর্বাহ্ন



করোনার ঝুঁকি : মাধবপুরে শতাধিক দোকান সিলগালা

করোনার সংক্রমণ প্রতিরোধে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান সিলগাল করে দিয়েছে প্রশাসন। এসব ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করছেন পাশ্ববর্তী বিজয়নগর উপজেলার সাতবর্গ গ্রামের লোকজন।

সাতবর্গ গ্রামে ভারতফেরত এক নারীর শরীরে গত বুধবার করোনা ধরা পরে। এসব ব্যবসায়ীরা ওই করোনা রোগীর ও তার স্বজনদের সংস্পর্শে এসেছেন। এতে করে মাধবপুর উপজেলায় করোনা সংক্রণের ঝুঁকি এড়াতে প্রশাসন এমন সিদ্বান্তে পৌঁছায়। মাধবপুর বাজারে যারা ব্যবসা করছেন, তাদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন প্রশাসন।

সাতবর্গ গ্রামের ওই নারী ভারতে তীর্থস্থানে গিয়ে সম্প্রতি আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফিরেন। এরপর ওই নারীকে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ারেন্টিনে রাখা হয়। কোয়ারেন্টিন শেষ করে বাড়িতে আসার দুইদিন পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

ওই নারীর ছেলে মাধবপুর বাজারে একটি ওষুধের দোকান চালান এবং মাধবপুর বাজারে ব্যবসা পরিচালনা করা সাতবর্গ গ্রামের ব্যবসায়ীরা ধর্মীয় উপাসনালয় ঘুরে আসা নারী ও তার পরিবারের সংস্পর্শে এসেছে- এমন অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তারসহ প্রশাসনের লোকজন বৃহস্পতিবার মাধবপুর বাজারের শতাধিক দোকান সিলগালা করে দেন।

মাধবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতেই দোকানগুলো সিলগালা করা হয়েছে।

 

এসএম/আরআর