নারী ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২২ সালে

খেলা ডেস্ক


এপ্রিল ২৪, ২০২০
০৪:৫৯ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২০
০৪:৫৯ পূর্বাহ্ন



নারী ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২২ সালে

নারীদের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ স্থগিতের সিদ্ধান্ত দেওয়া হয়েছিল আগেই। তবে এ আসরটি পরে কখন অনুষ্ঠিত হবে তা আগে জানানো হয়নি। অবশেষে নিশ্চিত করা হয়েছে নতুন সূচি। ২০২২ সালে অনুষ্ঠিত হবে ইউরোপিয়ান নারী ফুটবলের সর্বোচ্চ এ আসর। বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।
আগামী ২০২১ সালে ইংল্যান্ডে নারীদের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আয়োজনের কথা ছিল। পুরুষদের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও টোকিও অলিম্পিক পিছিয়ে ২০২১ সালে নেওয়ায় বাধ্য হয়েই এক পেছাতে হয় নারীদের ইউরোও। তবে আগের নির্ধারিত ভেন্যু ইংল্যান্ডেই অনুষ্ঠিত হবে আসরটি।
মূলত নারী ইউরোর আকর্ষণ ধরে রাখতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উয়েফা প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার সেফেরিন, 'নারীদের প্রতিযোগিতাটি পিছিয়ে পরের বছরে পিছিয়ে আমরা নিশ্চিত করছি গ্রীষ্মের ওই সময়ে এটাই ফুটবলের একমাত্র বড় টুর্নামেন্ট হবে।'
উয়েফার নারী ফুটবলের প্রধান নাদিন কেসলার বলেছেন, ‘এ সিদ্ধান্তে সারা বিশ্বে এর আকর্ষণ ধরে রাখবে, সর্বোচ্চ মিডিয়া কভারেজ পাবো এবং স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতিও বাড়বে। যেটা পরবর্তী প্রজন্মের জন্য ভালো উদাহরণ হবে।’
২০২১ সালে ৭ জুলাই ম্যানচেস্টার ইউনাইটেডের ঐতিহ্যবাহী স্টেডিয়াম ওল্ড ট্রাফোর্ডে নারী ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মোট ১০টি ভেন্যুতে আসর গড়িয়ে ফাইনাল হওয়ার কথা ওয়েম্বলিতে। ২০২২ সালে ঠিক একই সময় ও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে এ আসরটি।

এআরআর/১০