শাস্তি চ্যালেঞ্জ করবেন উমর আকমল

খেলা ডেস্ক


এপ্রিল ২৯, ২০২০
০৮:৫৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২০
০৮:৫৬ পূর্বাহ্ন



শাস্তি চ্যালেঞ্জ করবেন উমর আকমল

ক্রিকেট জুয়াড়িদের কাছ থেকে পাওয়া প্রস্তাবের তথ্য গোপন করার অপরাধে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ক্রিকেটার উমর আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছে। এই শাস্তি শোনার পর সেটা মেনে নিতে রাজি নন উমর। পাকিস্তানি এই ক্রিকেটারের বড় ভাই কামরান আকমল জানিয়েছেন- ‘আমার ভাই অবশ্যই এই শাস্তির চ্যালেঞ্জ করবে। যথাযথ কর্তৃপক্ষের কাছে আপিল করবে। কোনো সন্দেহ নেই তাকে অনেক কঠিন শাস্তি দেওয়া হয়েছে।’ কামরান আকমল নিজেও পাকিস্তান দলের হয়ে ৫৭টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৫৮টি।
ছোট ভাইয়ের পক্ষে যুক্তি হিসেবে কামরান আকমল বলছিলেন- ‘এমন অপরাধে পাকিস্তানের আরো কয়েকজন ক্রিকেটারকে অনেক কম শাস্তি দেওয়া হয়েছে। অথচ আমার ভাই উমর আকমলকে পিসিবি অনেক কঠিন শাস্তি দিয়েছে।’ উদাহরণ হিসেবে কামরান আকমল পাকিস্তানের পেস বোলার মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজের নাম উল্লেখ করেন। জুয়াড়ির কাছ থেকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তারা সেটা যথাযথ কর্তৃপক্ষকে জানাননি। তবে সেই অপরাধে তাদের নিষেধাজ্ঞার শাস্তিটা অনেক কম সময়ের জন্য ছিল।
পাকিস্তান সুপার লিগে (পিসিএল) দু’দফা জুয়াড়ির কাছ থেকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন উমর আকমল। পিসিবি অভিযোগ এনেছে এই দুবারই বোর্ডকে এই ব্যাপারে কোনো কিছু জানাননি তিনি। আর তাই শাস্তি হিসেবে তাকে পিসিবি তিন বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ করেছে।

এআরআর/০১