২১ দিন পর জনসম্মুখে কিম

সিলেট মিরর ডেস্ক


মে ০২, ২০২০
০৩:৪৭ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২০
০৩:৪৭ অপরাহ্ন



২১ দিন পর জনসম্মুখে কিম

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন মারা গেছেন বলে সম্প্রতি দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়। এমনকি মার্কিন সেনা কর্মকর্তাও সে ধরনের তথ্য দিয়েছিলেন।

তবে সব গুজব উড়িয়ে দিয়ে ২১ দিন আড়ালে থাকার পর জনসম্মুখে হাজির হয়েছেন কিম জং উন। আজ শনিবার (২ মে) শানচোন সার কারখানা উদ্বোধনের জন্য ফিতা কাটেন তিনি। ওই সময় কিম জং উনের বোন কিম ইয়ো জং উপস্থিত ছিলেন।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ অ্যাজেন্সির খবরে বলা হয়, গতকাল শুক্রবার মে দিবস উপলক্ষেও শ্রমিকদের সঙ্গে আলাপের জন্য বের হয়েছিলেন কিম জং উন। আজ শনিবার তিনি সার কারখানা উদ্বোধন করলেন।

কিম জং উন ও তার বোনের সঙ্গে সে দেশের সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারাও ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের ফিতা হাসি মুখেই কাটেন কিম। পিয়ংইয়ং থেকে ৫০ কিলোমিটার দূরের ওই স্থানে গিয়ে ফিতা কাটার পর পুরো কারখানা ঘুরে দেখেন তিনি।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ও অর্থনৈতিক চাপ মোকাবেলার জন্য সার কারখানাটি কাজে দেবে বলে মনে করেন কিম জং উন। কারখানাটি চালুর জন্য গত বছরের ডিসেম্বর থেকে তিনি তাগিদ দিয়ে আসছিলেন।

সার কারখানা উদ্বোধনের সময় কিমকে স্বাভাবিক অবস্থায় দেখা গেছে। কোনো ধরনের অস্বাভাবিক কিছু পরিলক্ষিত হয়নি। সব মিলিয়ে মার্কিন তথ্য এবং দক্ষিণ কোরিয়ার দেওয়া মৃত্যু সংবাদ গুজব হিসেবেই প্রমাণ করলেন কিম।

সূত্র : এনকেনিউজ

 

এনপি-০২