মাধবপুরে পাহাড়ি ঢলে ভেসে গেল বিকল্প সড়ক

মাধবপুর প্রতিনিধি


মে ০৩, ২০২০
০৫:২৬ পূর্বাহ্ন


আপডেট : মে ০৩, ২০২০
০৫:২৬ পূর্বাহ্ন



মাধবপুরে পাহাড়ি ঢলে ভেসে গেল বিকল্প সড়ক

মাধবপুরের শাহজাহানপুর ইউনিয়নে নোয়াহাটি মনতলা রোডের সিমনাছড়া এলাকায় একটি বিকল্প সড়ক ভেঙ্গে গেছে। এতে মাধবপুর উপজেলার দক্ষিণ অঞ্চলের যোগাযোগের নোয়াহাটি মনতলা সড়কটি সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। ভোগান্তিতে পড়েছেন চারটি ইউনিয়নের হাজার মানুষ।

শুক্রবার (১ মে) রাত থেকে শনিবার (২ মে) সকাল পর্যন্ত প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট পাহাড়ি ঢলে সড়কটি ভেঙ্গে যায়।

এর আগে মনতলা রোডের সিমনাছড়ার উপর নতুন ব্রিজ নির্মাণ কাজের জন্য পুরনো ব্রিজটি ভেঙ্গে ফেলা হয়। এরপর যানবাহন ও জনসাধারণের চলাচলের সুবিধার্থে পুরনো ব্রিজের পাশ দিয়ে বিকল্প একটি রাস্তা নির্মাণ করা হয়েছিল। কিন্তু বিকল্প সড়কে পানি নিষ্কাশনের জন্য দুটি পাইপ দেওয়া হলেও অতিরিক্ত পানির স্রোতে সড়কটি সম্পূর্ণ ভেঙ্গে যায়।

উল্লেখ্য, এই সড়ক দিয়ে প্রতিদিন ধর্মঘর, চৌমুহনী, বহরা ও শাহজাহানপুর ইউনিয়নের শতশত যানবাহন ও হাজার হাজার মানুষ যাতায়াত করেন। যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় এসব মানুষ পড়েছেন চরম দুর্ভোগে। এই ভোগান্তির জন্য এলাকাবাসী সিমনাছড়া ব্রিজের নির্মাণ কাজের ঠিকাদার প্রতিষ্ঠানকে দায়ী করছেন।

এ বিষয়ে মাধবপুর উপজেলা প্রকৌশলী জুলফিকার হক চৌধুরী বলেন, আমরা এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। আর এই রাস্তাটি অতি তাড়াতাড়ি নির্মাণ করা হবে।

একই সঙ্গে এলাকার সচেতনমহল পর্যাপ্ত পানি নিষ্কাশনের ব্যবস্থা রেখে একটি সংযোগ সড়ক পুনরায় নির্মাণ করে ব্রিজটির নির্মাণ কাজ শুরু করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

বিএ-১৮