বিদেশে করোনায় ৪৫৫ বাংলাদেশির মৃত্যু

সিলেট মিরর ডেস্ক


মে ০৫, ২০২০
০৬:০০ পূর্বাহ্ন


আপডেট : মে ০৫, ২০২০
০৬:০০ পূর্বাহ্ন



বিদেশে করোনায় ৪৫৫ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও ৩ বাংলাদেশি মারা গেছেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে দুজন ও পর্তুগালে একজন। করোনাভাইরাসের সংক্রমণে পর্তুগালে এই প্রথম কোনো বাংলাদেশির মৃত্যু হলো। সবশেষ দুজনের মৃত্যুর ফলে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এ পর্যন্ত ২৩৩ জন বাংলাদেশি মারা গেলেন। আজ সোমবার (৪ মে) প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে।

আজ সোমবার পর্যন্ত ১৬ দেশে ৪৫৫ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। তাঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৩৩ জন, যুক্তরাজ্যে ১২২ জন, সৌদি আরবে ৫৫ জন, ইতালিতে ৮ জন, কানাডায় ৭ জন, সংযুক্ত আরব আমিরাতে ৬ জন, ফ্রান্স ও স্পেনে ৫ জন করে, কাতারে ৪ জন, কুয়েতে ৩ জন, সুইডেনে ২ জন, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

এদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুরে সবচেয়ে বেশিসংখ্যক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে গতকাল রবিবার পর্যন্ত ১৮ হাজার ৮৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর আক্রান্ত ব্যক্তিদের মধ্যে বিদেশিদের সংখ্যাই বেশি। করোনাভাইরাসে আক্রান্ত লোকজনের মধ্যে বাংলাদেশের নাগরিকের সংখ্যা প্রায় সাড়ে আট হাজার।

সিঙ্গাপুরের পর আনুষ্ঠানিকভাবে সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সৌদি আরবে। দেশটিতে ১ হাজার ৭০০-এর বেশি আক্রান্ত হয়েছেন। কাতারে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা এক হাজারের বেশি। এ ছাড়া কুয়েতে ১৭০, ইতালিতে ১৪০, স্পেনে ১০০-এর বেশি এবং সংযুক্ত আরব আমিরাতে ৬০ জন। অর্থাৎ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই দেশগুলোতে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা সাড়ে ১১ হাজার ছাড়িয়ে গেছে।

 

এনপি-২১