ত্রাণ ও নগদ অর্থ পেল ৩০০ প্রতিবন্ধী খেলোয়াড়

খেলা ডেস্ক


মে ০৬, ২০২০
০৮:৪৩ পূর্বাহ্ন


আপডেট : মে ০৬, ২০২০
০৮:৪৩ পূর্বাহ্ন



ত্রাণ ও নগদ অর্থ পেল ৩০০ প্রতিবন্ধী খেলোয়াড়

প্রাণঘাতী করোনাভাইরাসের এই দুঃসময়ে ৩০০ জন প্রতিবন্ধীকে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা দিয়েছে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি)। মঙ্গলবার প্রতিবন্ধীদের হাতে ত্রাণ ও নগদ অর্থ তুলে দেন প্রতিষ্ঠানটির প্রধান উপদেষ্টা ড. মাহফুজুর রহমান, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও এনএএসপিডি’র সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও মহাসচিব ড. সেলিনা আখতার।
সহযোগিতা পাওয়া ৩০০ জনের মধ্যে ব্লাইন্ড ফুটবল দল ও দাবা দলের খেলোয়াড়রাও ছিলেন। দৃষ্টি, শারীরিক, শ্রবণ, বাক ও বুদ্ধি প্রতিবন্ধীরাও পেয়েছেন এই সহযোগিতা।
এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) জানান, ‘আমরা করোনাভাইরাসের এই সময়ে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর সাধ্যমতো চেষ্টা করছি। করোনাভাইরাসের এই সময়ে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণির প্রতিবন্ধীরা। অন্যরা হয়তো মানুষের কাছে চাইতে পারছে, বাইরে গিয়ে কিছু করতে পারছে, প্রতিবন্ধীরা সেটা পারছে না। তাই বিত্তবানসহ সবার উচিত ওদের পাশে দাঁড়ানো।’
মহাসচিব ড. সেলিনা আখতার জানাচ্ছিলেন, ‘দেখুন, করোনাভাইরাসের শুরু থেকেই আমরা প্রতিবন্ধীসহ অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। মঙ্গলবার ৩০০ জন বিভিন্ন ধরনের প্রতিবন্ধীদের ত্রাণ ও নগদ অর্থ সহায়তা দিয়েছি। তার মধ্যে প্রতিবন্ধী ফুটবল দল ও দাবা দলের খেলোয়াড়রাও ছিলেন। এর বাইরে আমরা ধানমন্ডি ও কাওরান বাজার এলাকায় দরিদ্র ও অসহায় মানুষের ত্রাণ ও অর্থ সহায়তা দিয়েছি।’
বলা দরকার, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে প্রতিবন্ধীদের সংখ্যা মোট জনসংখ্যার ১০ শতাংশ। জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি) ২০০০ সাল থেকে সব ধরণের প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছে।

এআরআর/০৬