শায়েস্তাগঞ্জে টিসিবির পণ্য বিতরণ, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


মে ০৬, ২০২০
১১:০৭ অপরাহ্ন


আপডেট : মে ০৭, ২০২০
১২:১০ পূর্বাহ্ন



শায়েস্তাগঞ্জে টিসিবির পণ্য বিতরণ, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক নির্ধারিত  মূল্যে পণ্য সামগ্রী বিক্রয়ে মানা হচ্ছে না কোন ধরণের সামাজিক দূরত্ব। বুধবার (০৬ মে) দুপুর ২ টা থেকে এমন চিত্রই লক্ষ্য করা যায় শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং শাহজীবাজারে। 

তবে টিসিবির পণ্যের প্যাকেজ ৫ লিটার তেল, ৪ কেজি চিনি, ২ কেজি ছোলা ডাল, ও ১ কেজি মশারী ডাল একত্রে বিক্রি করা হচ্ছে ৭৭০ টাকায়। ন্যায্যমূল্যে এ পণ্য পেয়ে অনেক খুশি হয়েই মানুষকে বাড়ি ফিরতে দেখা গেছে।

দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা দাড়িয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে খাদ্যসামগ্রী কিনেছেন শত-শত মানুষ। সম্প্রতি হবিগঞ্জে মহামারি করোনা ভাইরাসের প্রভাব বিস্তার দেখা দিলে লক ডাউনের ঘোষণা দেন হবিগঞ্জের জেলা প্রশাসক মো. কামরুল হাসান। পাশাপাশি জনসাধারণকে ঘরে থাকতে বলা হলেও কিংবা নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী নিরাপদ দূরত্ব বজায় রেখে ক্রয় করার নির্দেশনা থাকলেও টিসিবির পণ্য কিনতে দীর্ঘ লাইন ভয়ানক বলে মনে করছেন অনেকেই।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সামাজিক নিরাপদ দূরত্ব ৩ ফিট বজায় রেখে চলা-ফেরার নির্দেশনা দেয়া আছে। এ ব্যাপারে ঘন-ঘন অভিযান পরিচালনা করা হচ্ছে।

এ বিষয়ে নুরপুর ইউনিয়নের যুবলীগের আহব্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, আসলে জনসাধারণকে নিয়ন্ত্রণ করা খুবই কঠিন। তবে পুলিশ-প্রশাসন ও স্থানীয় জন-প্রতিনিধিরা মিলে একযোগে কাজ করছেন। 

টিসিবির পণ্য বিক্রেতা পবিত্র রায় বলেন, আমরা চেষ্টা করছি দুরত্ব বজায় রেখে বিতরণ করার জন্য, জেলা প্রশাসন থেকে যখন যেখানে বিক্রি করতে বলা হয়, আমরা সেখানেই বিক্রি করি।

বিএ-০৪