মাধবপুরে চা বাগানের স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত, ১৭ বাড়ি লকডাউন

মাধবপুর প্রতিনিধি


মে ০৭, ২০২০
০৩:৫৮ পূর্বাহ্ন


আপডেট : মে ০৭, ২০২০
০৫:০৩ পূর্বাহ্ন



মাধবপুরে চা বাগানের স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত, ১৭ বাড়ি লকডাউন

হবিগঞ্জের মাধবপুরে সুরমা চা বাগানের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শওকত আলীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বুধবার (৬ মে) বিকেলে ওই স্বাস্থ্য কর্মকর্তার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে খবর পেয়ে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোস্তফা স্থানীয় চেয়ারম্যানসহ তার পরিবার ও হাসপাতাল সংশ্লিষ্ট ১৭ টি বাড়ি লকডাউন করেছেন।

তিনি বর্তমানে ঢাকায় সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে। 

ডা. শওকত আলী সিলেট মিররকে জানান, গত শুক্রবার (১ মে) রাতে নিজের ঘরে পরিবারের সদস্যদের নিয়ে তারাবী নামাজ পড়ার সময় অসুস্থতা বোধ করেন। পরে আবার শরীর সুস্থ হয়ে যায়। পরদিন শনিবার রাতে আবার অসুস্থ বোধ করলে রবিবার (৩ মে) সকালেই চিকিৎসার জন্য ঢাকায় সিএম এইচে হাসপাতালে চলে যান। সেখানে নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠালে করোনা পজিটিভ রিপোর্ট আসে। এখন তাঁর শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানান তিনি।

কিভাবে করোনা আক্রান্ত হয়েছেন এ কর্মকর্তা তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি। 

তিনি বলেন, আমি চা বাগানের বাইরে কোথাও যাইনি।

তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোস্তফা বলেন, মাধবপুর থানার অফিসার ইনচার্জ আমাকে অবগত করলে আমি ফোর্স নিয়ে সুরমা চা বাগানে ডাক্তারের বাসায় গিয়ে খোঁজ খবর নিয়ে তার বাড়ি ও তার পরিবার সংশ্লিষ্ট ৪ টি বাড়ি এবং  হাসপাতাল সংশ্লিষ্ট ১২ টি বাড়িসহ মোট ১৭ টি বাড়ি লকডাউন করে দিয়েছি। এসময় স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত থেকে সহযোগিতা করেছেন। 

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এএইচ এম ইশতিয়াক মামুন জানান, সুরমা চা বাগান কতৃপক্ষ আমাদের জানিয়েছে বাগানের ডাক্তারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি ঢাকায় চিকিৎসাধীন আছেন এবং সেখানেই পরিক্ষা করিয়েছেন। তাই তাকে ঢাকার করোনা রোগী হিসেবে গননা করা হবে। উনার কোন রিপোর্ট আমাদের কাছে আসে নাই। তাই আমাদের হিসেবের মধ্যে উনি আসবেন না।

এসএমআর/বিএ-১৬