চা শ্রমিক ও পাহাড়িদের মধ্যে শাবি শিক্ষার্থীদের ত্রাণ বিতরণ

শাবি প্রতিনিধি


মে ০৭, ২০২০
০৬:৪৩ অপরাহ্ন


আপডেট : মে ০৭, ২০২০
০৬:৪৩ অপরাহ্ন



চা শ্রমিক ও পাহাড়িদের মধ্যে শাবি শিক্ষার্থীদের ত্রাণ বিতরণ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট সমস্যার ফলে নিম্নআয়ের মানুষের জীবন কর্মহীন হয়ে পড়েছে। তাই চা শ্রমিক ও পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের প্লাটফর্ম 'শিক্ষার্থীবান্ধব শাবিপ্রবি চাই' মঞ্চ।

আজ বৃহস্পতিবার (৭ মে) দুপুরে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন ত্রাণ বিতরণের সমন্বয়ক সুদীপ্ত ভাস্কর।

তিনি বলেন, আমাদের ধারাবাহিক ত্রাণ বিতরণ কর্মসূচির অংশ হিসেবে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার ধজর বাজার সংলগ্ন রতনপুর গ্রামে ৫০টি পরিবারকে প্রাথমিক খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে। পরিবারগুলো এর আগে কোনো খাদ্যসহায়তা পায়নি। প্রতিটি পরিবারকে ৭ কেজি চাল, ১ কেজি লবণ ও ২৫০ গ্রাম শুটকি দেওয়া হয়েছে।

এছাড়া সিলেটের লাক্কাতুরা ও মালনীছড়া চা-বাগানের ৪০টি পরিবারকে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ, ১ লিটার তেল এবং ১টি সাবান দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সারাদেশে সাধারণ ছুটি ও বিভিন্ন এলাকা লকডাউনের ফলে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এতে করোনাভাইরাসের সংক্রমণে মারা যাওয়ার চেয়ে খেতে না পেয়ে মারা যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বেশি। তাই আমরা প্রত্যন্ত অঞ্চলগুলোতে ত্রাণ সহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি।

 

এনএইচ/আরআর