শায়েস্তাগঞ্জে খুলছে না ব্যবসাপ্রতিষ্ঠান

শায়েস্তাগঞ্জ সংবাদদাতা


মে ১০, ২০২০
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : মে ১০, ২০২০
০৮:৫০ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে খুলছে না ব্যবসাপ্রতিষ্ঠান

সিলেট বিভাগের করোনার ‘হটস্পট’ হবিগঞ্জ জেলা। প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। করোনাভাইরাস প্রতিরোধে আজ রবিবার (১০ মে) থেকে খোলার সুযোগ থাকলেও শায়েস্তাগঞ্জে ব্যবসাপ্রতিষ্ঠান খুলছেন না ব্যবসায়ীরা। যদিও সরকার সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার জন্য অনুমতি দিয়েছিল।

এর আগে গত ৫ মে সরকারি ওই প্রজ্ঞাপন জারি হওয়ার পর শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। পরে প্রশাসন ও সচেতন নাগরিক সমাজের অনুরোধে ও শায়েস্তাগঞ্জ উপজেলার জনসাধারণের সুরক্ষার কথা চিন্তা করে ওই সিদ্ধান্ত পরিবর্তন করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৫ মে পর্যন্ত শপিং মল ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী সমিতি। তবে ফার্মেসি, মুদি দোকান, ফলমূল ও কাঁচামালের দোকান যথারীতি খোলা থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল মুকিত। তিনি বলেন, বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা মাথায় রেখে আমরা দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে আমরা আজ থেকে আগামী ২৫ মে পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

 

এসডি/আরআর