অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না মুক্তিযোদ্ধা সাদেক আলীর

তাহিরপুর প্রতিনিধি


মে ১৩, ২০২০
০২:৫৮ পূর্বাহ্ন


আপডেট : মে ১৩, ২০২০
০৩:০১ পূর্বাহ্ন



অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না মুক্তিযোদ্ধা সাদেক আলীর

মুক্তিযোদ্ধা সাদেক আলী

নিজের সর্বোচ্চ ত্যাগ করে রণাঙ্গনে সম্মুখ যুদ্ধে ঝাঁপিয়ে পড়া এক মুক্তিযোদ্ধা চিকিৎসার অভাবে ধুকছেন! আর মুক্তিযোদ্ধা বাবার জন্য চিকিৎসাভাতা চেয়ে আকুলতা প্রকাশ করেছেন তাঁর ছেলে। চিকিৎসার জন্য আর্তনাদ জানানো মুক্তিযোদ্ধার নাম সাদেক আলী। তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে।

গত ৫ বছর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক ক্ষমতা হারিয়ে চিকিৎসার অভাবে বিছানায় পড়ে কাতরাচ্ছেন মুক্তিযোদ্ধা সাদেক আলী। তাঁর মুক্তিযোদ্ধা সনদ নং- ১৮১০০৭, মুক্তিবার্তা নং (লাল বই)- ০৫০২০৮১১৮ এবং গেজেট নং ৩১১২।

আজ মঙ্গলবার (১২ মে) দুপুরে অসুস্থ মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে মো. শাওন ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজস্ব আইডি থেকে টাকার অভাবে তার মুক্তিযোদ্ধা পিতার চিকিৎসা হচ্ছে না জানিয়ে একটি আবেগঘন স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে শাওন উল্লেখ করেন- 'মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন। কিন্তু আমার পিতা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে গত ৫ বছর ধরে বিছানায় পড়ে থাকলেও আজ পর্যন্ত কোনো ধরনের চিকিৎসা সহায়তা পাননি। উপজেলার অনেক সুস্থ-স্বাবলম্বী মুক্তিযোদ্ধা চিকিৎসাভাতা পান কিন্তু আমার অসুস্থ বাবা কেন চিকিৎসা সহায়তা পাচ্ছেন না?'

এমন প্রশ্ন রেখে তিনি দৃষ্টি আকর্ষণ করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক ও তাহিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তার।

 

এএইচ/আরআর