মুক্তিযোদ্ধা সাদেক আলীর চিকিৎসায় এগিয়ে এলেন ইউএনও

সিলেট মিরর ডেস্ক


মে ১৩, ২০২০
০৯:৫৩ অপরাহ্ন


আপডেট : মে ১৩, ২০২০
১০:৩০ অপরাহ্ন



মুক্তিযোদ্ধা সাদেক আলীর চিকিৎসায় এগিয়ে এলেন ইউএনও

দেশের মানুষকে পরাধীনতার শৃঙ্খলমুক্ত করতে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযুদ্ধে অংশ নেয়া মুক্তিযোদ্ধা সাদেক আলী চিকিৎসার অভাবে ধুঁকছেন, আর বাবার এ করুন আর্তনাদ সহ্য করতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলে তার বাবার চিকিৎসার জন্য আর্তি জানান। 

এ বিষয়টি নিয়ে গতকাল বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হলে তা নজরে আসে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার। দেখার সঙ্গে সঙ্গেই  মুক্তিযোদ্ধা সাদেক আলীর খুঁজ নেন তিনি এবং চিকিৎসা ভাতাসহ, অন্যান্য প্রয়োজনীয় সহযোগিতার উদ্যোগ গ্রহণ করেন। 

বিষয়টি নিয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন, জাতির একজন সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা এভাবে দীর্ঘদিন ধরে অসুস্থ অবস্থায় আছেন বিষয়টি এতোদিন জানা ছিল না। কেউ আমাকে এ বিষয়টি জানায়ও নি। আজকে (১২ মে) কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে তা নজরে আসে। তৎক্ষনাৎ বিষয়টি নিয়ে মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডারের সঙ্গে কথা বলেছি এবং উনার চিকিৎসার জন্য চিকিৎসা ভাতার ব্যবস্থা গ্রহণ ও সরকারি অন্যান্য সহযোগিতাসহ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১২ মে) দুপুরে অসুস্থ মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে মো. শাওন ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজস্ব আইডি থেকে টাকার অভাবে তার মুক্তিযোদ্ধা পিতার চিকিৎসা হচ্ছে না জানিয়ে একটি আবেগঘন স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে শাওন উল্লেখ করেন- 'মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন। কিন্তু আমার পিতা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে গত ৫ বছর ধরে বিছানায় পড়ে থাকলেও আজ পর্যন্ত কোনো ধরনের চিকিৎসা সহায়তা পাননি। উপজেলার অনেক সুস্থ-স্বাবলম্বী মুক্তিযোদ্ধা চিকিৎসাভাতা পান কিন্তু আমার অসুস্থ বাবা কেন চিকিৎসা সহায়তা পাচ্ছেন না?'

এমন প্রশ্ন রেখে তিনি দৃষ্টি আকর্ষণ করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক ও তাহিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তার।

এএইচ/বিএ-০৬