জীবন দিয়ে ছেলেকে বাঁচালেন বাবা

খেলা ডেস্ক


মে ২৩, ২০২০
০৭:৪৯ পূর্বাহ্ন


আপডেট : মে ২৩, ২০২০
০৭:৪৯ পূর্বাহ্ন



জীবন দিয়ে ছেলেকে বাঁচালেন বাবা

নিজের জীবন দিয়ে ছেলেকে বাঁচালেন এক বাবা। সাবেক মার্কিন রেসলার শ্যাড গ্যাসপার্ড তার ১০ বছরের ছেলেকে বাঁচাতে সমুদ্র সৈকতে ডুবে মরলেন।
লকডাউন শিথিল হওয়ায় খুলে দেওয়া হয়েছিল ক্যালিফোর্নিয়ার ভেনিস সমুদ্র সৈকত। গত রবিবার দশ বছরের ছেলে আরিয়েহকে নিয়ে সাঁতার কাটছিলেন রেসলার থেকে অভিনেতা বনে যাওয়া গ্যাসপার্ড। কিন্তু হঠাৎ করেই তীব্র স্রোত ভাসিয়ে নিয়ে যায় দুজনকে। তাদেরকে বাঁচানোর জন্য ৫০ গজ দূর থেকে এগিয়ে যান এক লাইফগার্ড।
বাবা-ছেলেকে বাঁচানোর জন্য লাইফগার্ড রেসকিউ ক্যান বাঁধার চেষ্টা করেন। ২ মিটার উঁচু টেউয়ে ছেলে আরিয়েহ কিছুতেই রেসকিউ কেন বাঁধতে পারছিল না। দুজনকে এক সঙ্গে আনাও সম্ভব ছিল না। সাড়ে ৬ ফিটের গ্যাসপার্ডের ১২৩ কেজি ওজনই ঝামেলা সৃষ্টি করে। বিপদ বুঝতে পেরে শুধু ছেলেকে বাঁচানোর অনুরোধ করেন গ্যাসপার্ড। তার শেষ কথা ছিল, ‘আমার ছেলেকে বাঁচান, শুধু ওকে বাঁচান।’
তার ছেলেকে তীরে রেখেই গ্যাসপার্ডকে উদ্ধার করতে ফের গিয়ে ছিলেন লাইফগার্ড। কিন্তু ৬০ সেকেন্ডের মধ্যে গিয়েও তাকে আর পাননি ওই উদ্ধারকর্মী। বিশাল টেউ তাকে পানির নিচে নিয়ে যায়। আর উঠে আসতে পারেননি শক্তিমান এই রেসলার।
সাত বার উদ্ধার অভিযান চালিয়েও লাভ হয়নি। ১৬৫ ঘণ্টার অভিযান ও ৭০ নটিক্যাল মাইল এলাকায় খুঁজেও গ্যাসপার্ডকে যাওয়া যায়নি। বুধবার সকালে সাগর তীরে ভেসে ওঠে তার মৃতদেহ। ক্যালিফোর্নিয়ার পুলিশ ও ফায়ার সার্ভিস খবরটা নিশ্চিত করে।

এএন/০২