তাহিরপুরে মাদক সংক্রান্ত সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার চেষ্টা

তাহিরপুর প্রতিনিধি


মে ২৭, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন


আপডেট : মে ২৭, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন



তাহিরপুরে মাদক সংক্রান্ত সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার চেষ্টা

সুনামগঞ্জের তাহিরপুরে মাদক সংক্রান্ত সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সা. সম্পাদক ও দৈনিক মানবজমিন পত্রিকার তাহিরপুর উপজেলা প্রতিনিধি এম.এ রাজ্জাককে কাঠের রুল ও ধরালো অস্ত্র দিয়ে প্রাণে মারার চেষ্টা করেছে স্থানীয় মাদক ব্যসায়ীদের একটি চক্র। 

ঘটনাটি ঘটেছে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী বালিয়াঘাট গ্রামের সড়কপাড়াতে। এ ঘটনায় সাংবাদিক রাজ্জাকসহ তার পরিবারের ৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত ২ জনকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৫ মে) রাত আনুমানিক ৯টার দিকে সাংবাদিক রাজ্জাক বালিয়াঘাট বাজারে থেকে কাজ শেষে বাড়ী ফেরার পথে বালিয়াঘাট সড়কপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে এলাকার মাদক ব্যবসায়ী সাদ্দাম, পিন্টু, বিষু, ডালিম, জয়দর, সাকুসহ বেশ কয়েকজন তার পথরোধ করে প্রথমে কাঠের রোল দিয়ে এলোপাথাড়ি হামলা করে। এসময় তাকে দেশীয় অস্ত্র দিয়ে প্রাণে মারার চেষ্টাও করে তারা। 

এক পর্যায়ে সাংবাদিক রাজ্জাক চিৎকার দিলে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। পরে রাজ্জাকের পরিবারের লোকজন সংবাদ পেয়ে এগিয়ে গেলে তার বড় ভাই শহীদ, নুরু, ভাতিজা সুজন ও রুবেলকেও তারা মারধর করে। 

ঘটনার খবর পেয়ে রাতেই তাহিরপুর থানার এএসআই আবু মোছা ঘটনাস্থলে এসে আহতদের চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। সোমবার মধ্যরাতে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোগী নিয়ে গেলে হাসপতাল গেটে ও জরুরী বিভাগে আগ থেকে উৎপেতে থাকা তার আত্মীয় তাহিরপুর সদর ইউনিয়নের মধ্য তাহিরপুরের ময়মনসিংহ হাটির সাদ্দাম ও শরিফের নেতৃত্বে ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ দল দ্বিতীয়বার আবারও হামলা করে তাদের উপর। পরে হাসপাতালের আরএমও ডা. সুমন বর্মন বিষয়টি তাৎক্ষনিক থানায় অবগত করলে বহিরাগত হামলাকারীরা দ্রুত সঠকে পড়ে বলে জানা যায়।

এ ঘটনায় সাংবাদিক রাজ্জাক বলেন, সম্প্রতি জাতীয় দৈনিক ও অনলাইন নিউজপোর্টালে তাহিরপুরে মাদকের ছড়াছড়ি শিরোনামে সংবাদ করার পর থেকেই এই মাদক ব্যবসয়ীরা বেশ কিছুদিন ধরে আমাকে হুমকি দিয়ে আসছিল। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বাড়ী যাওয়ার পথে মাদক ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে কাঠের রোল ও ধারালো অস্ত্র দিয়ে আমার উপর হামলা করে। হামলায় প্রথমে আমাকে ও পরে আমার পরিবারের কয়েকজন আহত হয়েছেন। 

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন জানিয়েছেন, গুরুতর আহত ২জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি  বলেন, হাসপাতালে সবার চিকিৎসা নেয়ার অধিকার আছে। মধ্যরাতে যারা হাসপাতালে রোগীদের উপর হামলা করেছে তারা বহিরাগত, তাদের বিষয়টি আগামী আইনশৃংখলা মিটিংয়ে বলবো।

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান বলেন, এ ধরনের একটি ঘটনা শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহতদের উদ্ধার করে তাহিরপুর হাসপাতালে পাঠানো হয়। 

তিনি আরও বলেন, এ বিষয়ে থানায় কেউ এখনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ/বিএ-১০