সততার নজির গড়ে প্রশংসিত দোয়ারাবাজারের ছাত্রলীগ নেতা

মো. হাবিবুল্লাহ হেলালী, দোয়ারাবাজার


জুন ০৩, ২০২০
০২:৫৬ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৪, ২০২০
০৪:৫৬ পূর্বাহ্ন



সততার নজির গড়ে প্রশংসিত দোয়ারাবাজারের ছাত্রলীগ নেতা

দেলোয়ার হুসাইন

সততা দেখিয়ে সর্বমহলের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার এক ছাত্রলীগ নেতা। প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকা  কোষাগারে ফেরৎ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হলেন ছাত্রলীগ নেতা দেলোয়ার হুসাইন।

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ২ হাজার ৫শ টাকা ভুলবশত ওই ছাত্রলীগ নেতার মোবাইলে চলে আসে। আজ মঙ্গলবার (২ জুন) সোনালী ব্যাংক দোয়ারাবাজার শাখায় গিয়ে সরকারি কোষাগারে ওই টাকা জমা দিয়েছেন তিনি। 

জানা যায়, গত ২৫ মে করোনায় দরিদ্রদের জন্য বরাদ্দ হিসেবে ২ হাজার ৫শ টাকা ছাত্রলীগ নেতা দেলোয়ারের মোবাইলে চলে আসে। তবে তার নাম এবং মোবাইল নম্বর ওই তালিকায় ছিল না। তিনি বিষয়টি দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানাকে অবগত করলে তিনি যাচাই করে দেখেন দেলোয়ারের নাম ও নম্বর তালিকায় নেই। ভুলক্রমে তার মোবাইলে এই টাকা এসেছে।

এর মধ্যেই ছাত্রলীগ নেতা দেলোয়ার প্রধামন্ত্রীর কার্যালয়ে ই-মেইল পাঠান। পরদিন অর্থ মন্ত্রণালয় থেকে দেলোয়ারের মোবাইলে কল আসে এবং সোনালী ব্যাংক দোয়ারাবাজার শাখায় গিয়ে সরকারি কোষাগারে টাকা জমা দেওয়ার জন্য তাঁকে বলা হয়। এরপর ছাত্রলীগ নেতা দেলোয়ার ওই টাকা ব্যাংকে জমা দেন। এমন উদারতায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দলীয় নেতাকর্মীসহ সুশীল সমাজের প্রশংসায় ভাসছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে দোয়ারাবাজার ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক ও উপজেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হুসাইন বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনাকালীন দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ২ হাজার ৫শ টাকা ভুলক্রমে আমার মোবাইলে চলে আসায় আমি তা ফেরত দিয়েছি। এ টাকা প্রাপ্য দরিদ্র জনগোষ্ঠীর। তাই মানবিক বিবেচনায় সরকারি কোষাগারে টাকা ফেরত দিয়েছি। 

 

এইচএইচ/আরআর-০৭