চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ইস্তামবুল না লিসবন

খেলা ডেস্ক


জুন ০৩, ২০২০
০৩:১২ অপরাহ্ন


আপডেট : জুন ০৩, ২০২০
০৩:১২ অপরাহ্ন



চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ইস্তামবুল না লিসবন

চলতি বছরের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু ঠিক করা আছে তুরস্কের ইস্তামবুল। তবে তুরস্কে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় ভেন্যু বদলের সম্ভাবনা তৈরি হয়েছে। নিউ ইয়র্ক টাইমসের এক খবরে বলা হয়েছে ভেন্যু নিয়ে চিন্তায় আছে ইউরোপিয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা)।
মহামারির কারণে মার্চ মাসে সব খেলা বন্ধ হওয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর মাত্র চার ম্যাচ বাকি ছিল। ইউরোপের বিভিন্ন লিগ শুরুর প্রেক্ষিতে চ্যাম্পিয়ন্স লিগও জুন বা জুলাই মাসের চালুর সম্ভাবনা আছে। ফাইনালের আগের ম্যাচগুলো হোম-অ্যাওয়ে ভিত্তিতে হওয়ায় ভেন্যু নিয়ে চিন্তা নেই।
তবে ফাইনালের ভেন্যু নিয়ে আলাদা করেই ভাবতে হচ্ছে উয়েফাকে। ১৭ জুন উয়েফা নির্বাহী কমিটির সভার তারিখ ঠিক করা আছে। সেদিনই চ্যাম্পিয়ন্স লিগ দ্রুত কীভাবে শেষ করা যায়, তা নিয়ে আলোচনা হতে পারে। নেওয়া হতে পারে ফাইনালের ভেন্যু বদলের সিদ্ধান্তও।
করোনা আক্রান্তের দিক থেকে শীর্ষ দেশগুলোর একটি তুরস্ক। দেশটিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৬৩ হাজার। মারা গেছেন সাড়ে ৪ হাজারের বেশি মানুষ। ইস্তামবুলকে তাই এই মুহূর্তে নিরাপদ ভাবা হচ্ছে না।
আক্রান্তের দিক থেকে অনেকটা ভালো অবস্থায় আছে ক্রিস্টিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের বিকল্প ভেন্যু হিসেবে তাই বেশ জোরেশোরেই আলোচনায় আছে লিসবনের নাম।

এএন/০৩