মাধবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার এখনও পায়নি বহু পরিবার

মাধবপুর প্রতিনিধি


জুন ০৩, ২০২০
১১:৫৩ অপরাহ্ন


আপডেট : জুন ০৩, ২০২০
১১:৫৩ অপরাহ্ন



মাধবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার এখনও পায়নি বহু পরিবার

মাধবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগদ ২ হাজার ৫শ টাকা ঈদের ৮ দিন পেরিয়ে গেলেও এখনও বহু পরিবারের কাছে পৌঁছেনি। তালিকায় নাম থাকা সত্ত্বেও টাকা না পাওয়ায় হতাশায় রয়েছে অনেক হতদরিদ্র পরিবার।

করোনাভাইরাস মহামারীর বিস্তার নিয়ন্ত্রণে চলমান লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে ঈদ উপলক্ষে আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য সরকার ১ হাজার ২৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার ঈদের আগে সবার কাছে পৌঁছে দেওয়ার কথা থাকলেও ঈদের ৮ দিন পেরিয়ে গেলেও মাধবপুরে উপজেলার বহু পরিবারের কাছে এখন পর্যন্ত পৌঁছেনি ।

বাঘাসুরা ইউনিয়নের মাছুম মিয়া নামে এক বাসিন্দা বলেন, তালিকায় নাম থাকা অনেকে টাকা পেয়েছেন, আবার অনেকে টাকা পায়নি। আমি এখনও পাইনি। ইউপি মেম্বারের কাছে গিয়েছিলাম তিনি বলছেন সার্ভার জটিলতায় টাকা ধীরে ধীরে পাঠানো হচ্ছে। আজ পর্যন্ত আমরা টাকা পাইনি।

বাঘাসুরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আরেক বাসিন্দা হামদু মিয়া বলেন, প্রধানমন্ত্রী ঈদ উপহারের তালিকায় আমার নাম আছে। আমি এখনও পর্যন্ত কোনো টাকা পাইনি। আমার বাড়ির পাশে অনেকেই টাকা পেয়েছে।

এ বিষয়ে ১১ নম্বর বাঘাসুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবউদ্দিন আহাম্মেদ বলেন, এখনও সঠিকভাবে জানি না কেন মানুষ টাকা পাচ্ছেন না। আমরা তালিকা যাচাই-বাছাই করে পাঠিয়ে দিয়েছি। কিছু মানুষ টাকা পেয়েছেন, আবার অনেকে আমাকে কল দিয়ে বলেছেন টাকা পাননি। এ ব্যাপারে কর্তৃপক্ষ আমাদের নির্দিষ্ট করে কিছুই জানাননি।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনোভা নাশতারান বলেন, প্রধানমন্ত্রীর ঈদ উপহার সারা দেশের এতগুলো মানুষকে এক সঙ্গে তো দিতে পারবে না। হয়তো ধীরে ধীরে পাঠাবে। এ ব্যাপারে আমরা কিছুই জানি না।

এসএমআর/বিএ-১৯