জগন্নাথপুরে ত্রাণ দিলেন আ.লীগ নেতা আপ্তর আলী

জগন্নাথপুর প্রতিনিধি


জুন ০৫, ২০২০
১২:৩৮ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২০
১২:৩৮ পূর্বাহ্ন



জগন্নাথপুরে ত্রাণ দিলেন আ.লীগ নেতা আপ্তর আলী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এবং স্থানীয় সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের অনুপ্রেরণায় সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার কেশবপুরের বাসিন্দা সমাজসেবক যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মো. আপ্তর আলীর অর্থায়নে করোনা পরিস্থিতিতে এলাকার হিন্দু সস্প্রদায়ের লোকজনের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে প্রবাসী আওয়ামী লীগ নেতা মো. আপ্তর আলীর বাসভবণ প্রাঙ্গণে শারীরিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত পরিসরে এলাকার হিন্দু সম্প্রদায়ের ৫০ পরিবারের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়। এ সময় প্রতিটি পরিবারকে সহায়তা হিসেবে ১০ কেজি করে চাল দেওয়া হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন, এলাকার প্রবীণ বাসিন্দা আলকাছ উল্লাহ, মদরিছ আলী. কেশবপুর বাজার তদারক কমিটির সাবেক সেক্রেটারি আরজাদ খান, হিন্দু কমিটির নেতা সুশীল বৈদ্য, পৌর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমসহ স্থানীয়রা। 

এর পূর্বে প্রবাসী আপ্তর আলীর উদ্যোগে রমজানের শুরুতে করোনাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ এবং ঈদ উপলক্ষে এলাকার অসহায়-দরিদ্রদের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছিল।

সুশীল বৈদ্য বলেন, করোনাভাইরাস সংকটকালে প্রবাসী আপ্তর আলী ত্রাণ সহায়তা দিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন। আমরা কৃতজ্ঞ তাঁর কাছে।

কেশবপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আরজাদ খান বলেন, প্রবাসী আপ্তর আলী একজন দানশীল মানুষ। করোনার দুযোর্গকালীন সময়ে তিনি এলাকায় অসহায়-দরিদ্র ব্যক্তিদের মধ্যে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন। এটি মহতি উদ্যোগ। করোনা পস্থিতিতিতে সরকারের পাশেপাশি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে।

যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মো. আপ্তর আলী যুক্তরাজ্য থেকে মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এবং আমাদের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের অনুপ্রেরণায় করোনা মোকাবিলায় অসহায়দের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে না আসা পর্যন্ত অসহায়-দরিদ্রদের পাশে থাকতে চাই।

 

এএ/আরআর-০৫