নিরাপদ ভ্রমন নিশ্চিত না করে টুর্নামেন্ট নয়, নাদাল

খেলা ডেস্ক


জুন ০৬, ২০২০
০৪:৫৩ অপরাহ্ন


আপডেট : জুন ০৬, ২০২০
০৪:৫৩ অপরাহ্ন



নিরাপদ ভ্রমন নিশ্চিত না করে টুর্নামেন্ট নয়, নাদাল

করোনাভাইরাসে বিশ্বব্যাপী এখন জনজীবন বিপর্যস্ত। এই সময়ে টুর্নামেন্ট আয়োজন অযৌক্তিক মনে করছেন টেনিস তারকা রাফায়েল নাদাল। তিনি বলেন, কয়েক মাসের মধ্যে পরিস্থিতি কতটুকু উন্নতি হবে, আমি জানি না। আমি নিশ্চিত অত্যন্ত নিরাপদ পরিবেশে টুর্নামেন্ট আয়োজন করা হবে। এখন টুর্নামেন্ট আয়োজন করা হবে অযৌক্তিক। সবকিছু ঠিক থাকলে এখন চলত ফরাসি ওপেন।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পাল্টে গেছে পরিস্থিতি। এ অবস্থায় এখনই টেনিস ফেরানোর পক্ষে নন ১৯টি গ্র্যান্ডস্ল্যামজয়ী তারকা। বরং সমাজের বাকিদের জন্য টেনিসের ইতিবাচক উদাহরণ গড়া উচিত বলে মনে করেন নাদাল। যতদিন পর্যন্ত খেলোয়াড়রা নিরাপদে ভ্রমণ না করতে পারছেন, ততদিন কোনো টুর্নামেন্ট শুরু করা উচিত হবে না বলে মনে করেন নাদাল।
আগামী ৩১ জুলাইয়ের আগে হচ্ছে না টেনিসের কোনো টুর ইভেন্ট। পরিস্থিতির উন্নতি হলে আগস্টে ইউএস ওপেনে খেলার ইচ্ছার কথা জানান ৩৪ বছর বয়সী নাদাল।
আগামী ৩১ আগস্ট থেকে দর্শকশূন্য স্টেডিয়ামে ইউএস ওপেন শুরু করা সম্ভব হবে কি না, এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে চলতি মাসের শেষদিকে। শেষ পর্যন্ত যাই হোক, টেনিস দিয়ে উদাহরণ গড়তে চান ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন নাদাল।
সাংবাদিকদের তিনি বলেন, আমাদের দায়িত্বশীল হতে হবে, শক্ত বার্তা দিতে হবে, সমাজের জন্য ইতিবাচক উদাহরণ গড়তে হবে। আমাদের বুঝতে হবে যে, অদ্ভুত এক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি আমরা। আমরা শুধু তখনই টেনিসে ফিরতে পারি, যখন বিশ্বের সব দেশ থেকে সব খেলোয়াড় নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

এএন/০৫