জগন্নাথপুরে রাতেও খোলা দোকানপাট, বাড়ছে ঝুঁকি

আলী আহমদ, জগন্নাথপুর


জুন ০৯, ২০২০
০৫:৪৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২০
০৫:৪৯ পূর্বাহ্ন



জগন্নাথপুরে রাতেও খোলা দোকানপাট, বাড়ছে ঝুঁকি

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি নির্দেশনা উপেক্ষা করে দিন-রাত দোকানপাট খোলা রেখে ব্যবসায়িক কার্যক্রম চলছে। নির্দেশনা অনুযায়ী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সব ধরণের দোকানপাট খোলা থাকার কথা থাকলেও জগন্নাথপুরের হাট-বাজারগুলোতে মধ্যরাত পর্যন্ত অধিকাংশ দোকানপাট খোলা রেখে ব্যবসায়িক কার্যক্রম চলছে। ফলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির শঙ্কা বেড়েছে। 

সরেজমিনে জগন্নাথপুর বাজার ঘুরে দেখা যায়, ভোর থেকে জগন্নাথপুর বাজারে দোকানপাট খোলা শুরু হয়। বেলার বাড়ার সঙ্গে সঙ্গে সব ধরণের ব্যবসাপ্রতিষ্ঠান খুলে ব্যবসা পরিচালনা শুরু হয়। বিকেল ৪টার পর থেকে ধীরে ধীরে বাজারের বড় বড় মার্কেটগুলো বন্ধ করা হলেও অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান রাত পর্যন্ত খোলা থাকে।

সম্প্রতি ঈদের পর পৌরশহরসহ উপজেলায় ১১ জন করোনায় আক্রান্ত হন। দিন দিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। কিন্তু মানুষের মধ্যে সচেতনতা নেই বললেই চলে। জনসাধারণকে ঘরমুখী করতে এবং শারীরিক দূরত্ব নিশ্চিতকরণে প্রথমদিকে প্রশাসনিক ব্যাপক তৎপরতা থাকলেও বর্তমানে কমে গেছে সেই তৎপরতা। এতে করে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিয়েছে জনসাধারণের মধ্যে। উপেক্ষিত হচ্ছে শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ।

জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন বলেন, ব্যবসায়ীদের সরকারি নির্দেশনা মেনে ব্যবসা পরিচালনা করার জন্য আমরা বার বার আহ্বান জানিয়েছি। 

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

 

এএ/আরআর-০৪