বিশ্বনাথে ইউপি সদস্য বরখাস্ত, পদ শূন্য ঘোষণা

বিশ্বনাথ প্রতিনিধি


জুন ১০, ২০২০
০২:১৭ পূর্বাহ্ন


আপডেট : জুন ১০, ২০২০
০২:১৭ পূর্বাহ্ন



বিশ্বনাথে ইউপি সদস্য বরখাস্ত, পদ শূন্য ঘোষণা

আলতাব আলী

সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আলতাব আলীকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি ওই ইউনিয়নের লালটেক গ্রামের মৃত বাবরু মিয়ার ছেলে।

তাকে বরখাস্তের সঙ্গে ওই ওয়ার্ডের সদস্য পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক প্রজ্ঞাপনের আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান পদ শূন্য ঘোষণা করেন।

জানা গেছে, সিলেটের চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সিলেট জেলার কোম্পানীগঞ্জ লামাগ্রাম গ্রামের মৃত জহুর আলীর ছেলে আকবর আলী বাদী হয়ে আলতাব আলীকে অভিযুক্ত করে একটি চেক জালিয়াতির মামলা দায়ের করেছিলেন। ওই মামলায় ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর সিলেটের যুগ্ম-মহানগর দায়রা জজ ২য় আদালত আলতাব আলী মেম্বারকে দোষী সাব্যস্থ করে ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করেন। ওই মামলার দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় প্রথমে আলতাব আলীকে স্থানীয় সরকার বিভাগ (ইউনিয়ন পরিষদ শাখা) সাময়িকভাবে বরখাস্ত করে। পরবর্তীতে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (খ) ধারার অপরাধে আলতাব আলীকে ইউপি সদস্যের পদ থেকে অপসারণ (স্থায়ীভাবে বরখাস্ত) করা হয়। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ওই প্রজ্ঞাপনের প্রেক্ষিতে এবং সিলেটের জেলা প্রশাসকের নির্দেশনার আলোকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৫ (১) ও (২) ধারা অনুযায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য পদটি গত ২৪/০২/২০২০ ইং থেকে শূন্য ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, শূন্য ঘোষিত পদে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এমএ/আরআর-০৬