করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে সিলেটের পুলিশ সুপার

কানাইঘাট প্রতিনিধি


জুন ১০, ২০২০
০৩:৫৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ১০, ২০২০
০৩:৫৯ পূর্বাহ্ন



করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে সিলেটের পুলিশ সুপার

বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত সিলেটের কানাইঘাট থানার পুলিশ সদস্যদের স্বাস্থ্যের খোঁজ-খবর নিয়েছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

আজ মঙ্গলবার (৯ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করে তিনি থানায় আসেন এবং চিকিৎসকদের পরামর্শে হোম কোয়ারেন্টিনে থাকা করোনায় আক্রান্ত পুলিশের ১১ জন সদস্য ও তাদের পরিবারের আরও ৩ জনকে দেখতে থানা পুলিশ ব্যারেক ও একটি শিক্ষাপ্রতিষ্ঠানে দেখতে যান।

এ সময় পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম তাদের সার্বিক স্বাস্থ্যের খোঁজ-খবর নেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন, কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম ও ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ।

পুলিশ সদস্যদের দেখতে এসে পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক সিলেট বানীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ও সহ-সম্পাদক মাহবুবুর রশিদের সঙ্গে সাক্ষাৎকালে জানান, সারাদেশে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বৈশ্বিক মহামারি করোনা থেকে মানুষকে সচেতন করতে গিয়ে ইতোমধ্যে বহু পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সিলেট জেলা পুলিশের অনেক সদস্য রয়েছেন। কানাইঘাট থানার ১১ জন পুলিশ ও তাদের পরিবারের ৩ সদস্য আক্রান্ত হয়েছেন। তারপরও পুলিশ মানুষের জান-মালের নিরাপত্তার হেফাজত এবং রাত-দিন মানুষকে করোনা থেকে সচেতন করতে মাঠ পর্যায়ে সরকারের বিভিন্ন নির্দেশনা বাস্তবায়নে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ইতোমধ্যে সিলেট জেলার যেসব এলাকায় করোনার প্রাদুর্ভাব ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে, সেসব এলাকাকে ডেঞ্জার জোন ঘোষণা করে জনসাধারণের চলাফেরা নিয়ন্ত্রণ, যানবাহনে অধিক যাত্রী বহন বন্ধ এবং সবাইকে মাস্ক, গ্লাভস ব্যবহারসহ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে পুলিশের পক্ষ থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হবে।

তিনি আরও বলেন, সিলেটের অনেক জনপ্রতিনিধি ও মাঠ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে আমার কথা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি মানবেন না, তাদের বিরুদ্ধে প্রয়োজনে আইন প্রয়োগ করা হবে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা বলেন, করোনায় আক্রান্ত পুলিশের ১১ জন সদস্যের মধ্যে অনেকের স্বাস্থ্যের অবস্থা ভালো আছে। তাদেরকে সার্বক্ষণিক স্বাস্থ্য তদারকীর আওতায় রাখা হয়েছে। তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন, এজন্য সকলের কাছে দোয়া চাইছি।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন কানাইঘাট থানায় কর্মরত এসআই স্বপন চন্দ্র সরকার, সবুজ কুমার নাইডু, এস এম মাইনুল ইসলাম, পার্থ সারথি, এএসআই আব্দুল আহাদ, কনস্টেবল ইয়াছিন, খলিলুর রহমান, নিত্যানন্দ পাল, রাজিব ভৌমিক, পলাশ বৈদ্য, অনুকূল রায় এবং এসআই সবুজ কুমার নাইডুর স্ত্রীসহ ২ শিশু সন্তান।

 

এমআর/আরআর-০৮