জামালগঞ্জে আরও ৫ জনের করোনা শনাক্ত, ১ জনের মৃত্যু

জামালগঞ্জ প্রতিনিধি


জুন ১১, ২০২০
০৭:৩৫ অপরাহ্ন


আপডেট : জুন ১১, ২০২০
০৭:৩৫ অপরাহ্ন



জামালগঞ্জে আরও ৫ জনের করোনা শনাক্ত, ১ জনের মৃত্যু

জামালগঞ্জে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সাচনা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী পংকজ পাল চৌধুরী (৭২) করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এ উপজেলায় করোনা ভাইরাসে এটিই প্রথম মৃত্যু বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকালে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি হাসপাতালের জরুরী বিভাগ ব্যতীত বাকী সব বিভাগ সাময়িকভাবে বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৮ জুন করোনা সন্দেহে ৪৩ জনের সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগে পাঠানো হয়। এর মধ্যে ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। 

এ নিয়ে জামালগঞ্জে ১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে গত ৭ জুন করোনা আক্রান্ত হয়ে ব্যবসায়ী পংকজ পাল চৌধুরী মৃত্যুবরণ করেন। আক্রান্তদের মধ্যে অন্যরা হলেন, জামালগঞ্জ উত্তর ইউনিয়নের উত্তর কামলাবাজ গ্রামের একজন, জামালগঞ্জ সোনালী ব্যাংকে কর্মরত এক আনসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটসোর্সিংয়ের অফিস সহায়ক দুইজন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার। এর মধ্যে একজনকে হোম আইসুলেশন এবং বাকি ৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসুলেশন রাখা হয়েছে। এ পর্যন্ত ৪৮৪ জনের নমুনা ল্যাবে পাঠিয়েছে বলে জানিয়েছে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, নতুন আক্রান্তদের আইসুলেশনে রাখার পাশাপাশি তাদের সুস্থ করে তুলতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিআর/বিএ-১২