সুনামগঞ্জে ভূমি কর্মকর্তার উপর হামলা, গ্রেপ্তার ৩

সুনামগঞ্জ প্রতিনিধি


জুন ১১, ২০২০
১১:১৬ অপরাহ্ন


আপডেট : জুন ১১, ২০২০
১১:১৬ অপরাহ্ন



সুনামগঞ্জে ভূমি কর্মকর্তার উপর হামলা, গ্রেপ্তার ৩

হামলাকারীর সহযোগী তিন তরুণ। ইনসেটে মূল হামলাকারী।

সুনামগঞ্জ সদর ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা কাজী শামছুল হুদা সোহেলের উপর গতকাল বুধবার (১০ জুন) সকালে মুখোশধারী সন্ত্রাসীদের হামলার ঘটনায় জনতার হাতে আটক তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে পুলিশ। আটককৃত তিনজনই পুলিশের কাছে ভূমি কর্মকর্তার উপর হামলার ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে।

এ ঘটনায় আজ বৃহস্পতিবার (১১ জুন) বিকেলে ৫ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। মূল হামলাকারীর সঙ্গে আগের রাতে একই আবাসিক হোটেলে বৈঠক করে পরদিন সকালে আলাদাভাবে তারা ভূমি কর্মকর্তার উপর মুখোশ পড়ে পেছন দিক থেকে হামলা চালিয়েছিল।

হামলায় আহত ভূমি কর্মকর্তা কাজী শামছুল হুদা সোহেলের দায়েরকৃত মামলা থেকে জানা যায়, অজ্ঞানামা প্রভাবশালী পরিকল্পনাকারীরা ছাতকের কাজিরহাটা গ্রামের মূল হামলাকারী ফারুক আহমদ মনোহরকে সুনামগঞ্জে ডেকে আনে গত মঙ্গলবার রাতে। ওই রাতে শহরের আল হেলাল আবাসিক হোটেলে অবস্থান করে ঘটনাস্থল থেকে জনতার হাতে আটক শহরের উত্তর আরপিন নগরের একাধিক মামলার আসামি তিন তরুণকে নিয়ে বৈঠক করে ফারুক। সকালে চারজন একসঙ্গে নাস্তা সেরে আলাদাভাবে ভূমি কর্মকর্তা কাজী শামছুল হুদা সোহেলের বাসার নিচে এসে অবস্থান করে। সোহেল বাসা থেকে বের হওয়ামাত্র ফারুক রড দিয়ে তার মাথার পেছনে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় শহরের উত্তর আরপিন নগরের মহিবুর রহমানের ছেলে রবিন মিয়া (২০), একই গ্রামের শহিদ মিয়ার ছেলে মো. আকাশ (২২) ও একই গ্রামের শহিদুল হকের ছেলে নিহারুল হক রবিন (২২) হামলাকারীকে সহযোগিতা করে মানুষের দৃষ্টি অন্যদিকে সরানোর চেষ্টা করেছিল। জনতা ধাওয়া করলে তারা মূল হামলাকারী ফারুককে পালিয়ে যেতে সহযোগিতা করে এবং জোর করে আহত ভূমি কর্মকর্তাকে ঘটনাস্থল থেকে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয় জনতা তাদের আটক করে ভূমি অফিসে নিয়ে যান এবং আহত কর্মকর্তাকে হাসপাতালে পাঠান। এ ঘটনায় বুধবার রাতেই পুলিশের কাছে আটককৃত তিন তরুণ জানায়, তাদের পাড়ার বড় ভাই একাধিক মামলার আসামি জুহিন নামের এক তরুণ তাদেরকে হামলাকারী ফারুককে সহযোগিতার জন্য পাঠিয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে মামলা রেকর্ড করার পর বিকেলে পুলিশ আটককৃত তিন তরুণকে কারাগারে পাঠিয়েছে। ওই তিন তরুণসহ মূল হামলাকারী ফারুক ও তিন তরুণকে হামলাকারীর সঙ্গে পাঠানো জুহিনসহ অজ্ঞাতনামা কয়েকজন পরিকল্পনাকারীকে মামলার আসামি করা হয়েছে।

সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, আটককৃত তিন তরুণ অপহরণসহ বিভিন্ন মামলার আসামি। কিছুদিন আগেও অপহরণ মামলায় তাদের গ্রেপ্তার করেছিল পুলিশ। এরা পেশাদার হিসেবে নানা অপরাধের সঙ্গে যুক্ত। মূল হামলাকারীসহ এ ঘটনার পরিকল্পনাকারীদেরও তদন্তের মাধ্যমে খুঁজে বের করা হবে।

এদিকে ভূমি কর্মকর্তা আক্রান্ত হওয়ার ঘটনায় তার এলাকার দল-মত নির্বিশেষে জনসাধারণ মানববন্ধন করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার জয়নগর বাজারে সাধারণ মানুষ মানবববন্ধন করে মূল হামলাকারী ও পরিকল্পনাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান।

 

এসএস/আরআর-০৬