ফ্রান্সে প্রশিক্ষণে থাকা সাঁতারু আরিফ অসুস্থ

খেলা ডেস্ক


জুন ১৪, ২০২০
০১:০৪ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
০১:০৪ পূর্বাহ্ন



ফ্রান্সে প্রশিক্ষণে থাকা সাঁতারু আরিফ অসুস্থ

ফ্রান্সে প্রশিক্ষণরত বাংলাদেশি সাঁতারু আরিফুল ইসলাম সপ্তাহ খানেক আগে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। শরীর এখন একটু ভালো হলেও করোনা ভাইরাসের উপসর্গ থাকায় বৃহস্পতিবার পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন তিনি। এখন রয়েছেন ফলাফলের অপেক্ষায়।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তি নিয়ে ২০১৮ সাল থেকে ফ্রান্সের রুয়েন শহরের দ্য ভাইকিং রুয়েন ক্লাবে প্রশিক্ষণ নিচ্ছেন আরিফ। সেখানে বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। আরিফ জানিয়েছেন, তিন দিন সাপ্তাহিক ছুটি থাকায় পরীক্ষায় ফল পেতে বিলম্ব হবে। তারা জানিয়েছে এসএমএস’এর মাধ্যমে আমাকে ফলাফল জানিয়ে দিবো’। তবে এখন বেশ ভালো আছেন জানিয়ে আরিফ বলেন, ‘এখন তো খারাপ অবস্থা কাটিয়ে উঠেছি। তাই ভয় পাচ্ছি না।

যদি পজেটিভও আসে আমি ঘাবড়াবো না।’ গত ৫ই জুন প্রশিক্ষণ ক্লাবে সুইমিং করে ফেরার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আরিফ। কাঁপুনি দিয়ে জ্বর আসে। সঙ্গে শরীর ব্যাথা ও বমি। সেই ভয়াবহ অবস্থার কথা বর্ণনা করতে দিয়ে আরিফ বলেন, ‘প্রথম তিন দিন অবস্থা খুবই খারাপ ছিল। জ্বর, শরীর ব্যাথা, বমি তিনটাই ছিল। প্রথম দুই দিন কারো সাথে কথাও বলতে পারিনি।’ প্রথম ক’দিনের সেই ভয়াবহ পরিস্থিতি কাটিয়ে উঠেছেন। কিন্তু করোনার উপসর্গ থাকায় ডাক্তার পরীক্ষার করানোর পরামর্শ দেন। সে অনুযায়ীই বৃহস্পতিবার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন তিনি। আরিফের শরীরে ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় তাদের ক্যাম্পের অন্যান্য প্রশিক্ষণার্থীরাও কোয়ারেন্টিন পর্ব শুরু করেছেন।

এএন/০৫