আজ রাতে মাঠে নামছে বার্সেলোনা

খেলা ডেস্ক


জুন ১৪, ২০২০
০১:৩০ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
০১:৩১ পূর্বাহ্ন



আজ রাতে মাঠে নামছে বার্সেলোনা

দীর্ঘ বিরতির পর ফের শুরু হয়েছে স্প্যানিশ লা লিগা। ইতিমধ্যেই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা মাঠে নামছে আজ রাত ২টায়। প্রতিপক্ষ স্বাগতিক মায়োর্কা। ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। সমান ম্যাচে ২ পয়েন্ট পিছিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে দ্বিতীয় স্থানে। আগামীকাল ঘরের মাঠে এইবারের বিপক্ষে খেলবে রিয়াল।

বার্সেলোনার উসমান দেম্বেলে ছাড়া মোটমুটি সবাই ফিট। মায়োর্কা ম্যাচ সামনে রেখে অনুশীলনে দেখা গেছে উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজকেও। তবে বার্সা কোচ কিকে সেতিয়েন এরই মধ্যে জানিয়েছেন, চোট কাটিয়ে ফেরা সুয়ারেজ পূর্ণ ৯০ মিনিট খেলতে পারবেন না। শুরুর একাদশে তাকে নাও দেখা যেতে পারে। সেক্ষেত্রে লিওনেল মেসির সঙ্গে আঁতোয়ান গ্রিজম্যান, আনসু ফাতি অথবা মার্টিন ব্রাথওয়েট থাকতে পারেন আক্রমণভাগে। মাঝমাঠ সাজানোর জন্য কোচ সেতিয়েনের হাতে অপশন আছে অনেকগুলো। সার্জিও বুটসকেটস, ফ্র্যাঙ্কি ডি ইয়ং, ইভান রাকিতিচ, আর্তুর মেলো ও আর্তুরো ভিদাল সবাই ফিট। রক্ষণে বার্সা তাদের সেরা গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগানকেই পাচ্ছে। সেন্টারব্যাকে জেরার্ড পিকের সঙ্গে স্যামুয়েল উমতিতি, লেফটব্যাকে জর্দি আলবা ও রাইটব্যাকে সার্জি বরার্তোর থাকার সম্ভাবনা বেশি। 

মায়োর্কার বিপক্ষে মৌসুমে দ্বিতীয়বারের মতো খেলতে নামছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে প্রথম দেখায় তাদের ৫-২ গোলে বিধ্বস্ত করেছিল কাতালান জায়ান্টরা। ম্যাচটিতে হ্যাটট্রিক করেন মেসি। সুয়ারেজ ও গ্রিজম্যান একবার করে জালে বল জড়ান। গত ২০ বছরে লা লিগায় বার্সার বিপক্ষে মাত্র ৩ জয় পেয়েছে মায়োর্কা। আর চলতি মৌসুমে ২৫ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে ধুঁকছে দলটি।  তবে তারা গত অক্টোবরে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে চমক উপহার দিয়েছিল।

এএন/০৭