একদিনে সুনামগঞ্জে ৯২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুন ১৪, ২০২০
০৩:৪৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
০৪:৩৬ পূর্বাহ্ন



একদিনে সুনামগঞ্জে ৯২ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় ৯২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫২৫ জনে দাঁড়াল। 

আজ শনিবার (১৩ জুন) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা শনাক্ত হয়। গতকাল শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। আজ শনিবার বিকেলে গণমাধ্যমকে এ খবর জানানো হয়।   

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ ২০২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এর আগে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দিন আজ সন্ধ্যায় জানান, কয়েকদিন আগে ঢাকায় ২৮২ জনের নমুনা পাঠানো হয়েছিল। গতকাল ফলাফল এসেছে। এতে ৩১ জনের করোনা পজিটিভ এসেছে। জানা গেছে, ঢাকার ল্যাব শনাক্তদের মধ্যে জামালগঞ্জের ১৬ জন, ছাতকের ১৩ জন, দক্ষিণ সুনামগঞ্জের একজন ও জগন্নাথপুরের একজন রয়েছেন। 

নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ২ হাজার ৩০৮ জনের। এরমধ্যে সিলেটের ১ হাজার ৩৫২ জন, হবিগঞ্জের ২৪০ জন ও মৌলভীবাজারের ১৯১ জন রয়েছেন।

আজ সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৪৬ জনের। এ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় সুস্থ হয়েছেন ১০০ জন। সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ৪৫১ জন।  

এনসি/এনপি-০৫