বৃদ্ধের করোনা জয়, হাসপাতাল বিল ৯ কোটি টাকা

সিলেট মিরর ডেস্ক


জুন ১৪, ২০২০
০৯:৪৬ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
০৯:৪৬ অপরাহ্ন



বৃদ্ধের করোনা জয়, হাসপাতাল বিল ৯ কোটি টাকা

করোনায় আক্রান্ত হয়ে প্রায় মরতে বসা ৭০ বছরের এক বৃদ্ধ সুস্থ হয়েছেন। হাসপাতালে দীর্ঘ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরে হৃদয়বিদারক এক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যম দ্য সিয়াটল টাইমস বলছে, যুক্তরাষ্ট্রের সিয়াটলে করোনায় আক্রান্ত এক বৃদ্ধ চিকিৎসা শেষে বাসায় ফেরার পর হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো ১১ লাখ ডলারের (বাংলাদেশি প্রায় ৯ কোটি ৫৩ লাখ ৫৯ হাজার টাকা ) বিল পেয়েছেন তিনি।

ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, মাইকেল ফ্লোর নামের ওই বৃদ্ধকে গত ৪ মার্চ সিয়াটলের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৬২ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন এই বৃদ্ধের অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছিল যে, তার স্ত্রী এবং সন্তানরা নার্সদের সহায়তায় ভিডিও কলে শেষ বিদায় জানিয়েছিলেন।

কিন্তু আশ্চর্যজনকভাবে তিনি করোনা থেকে সুস্থ হয়ে গত ৫ মে হাসপাতাল থেকে ছাড় পান। সিয়াটল টাইমস বলছে, ওই বৃদ্ধকে ১৮১ পৃষ্ঠার বিল ধরিয়ে দেওয়া হয়েছে। এতে তার চিকিৎসার বিল ১১ লাখ ২২ হাজার ৫০১ ডলার হয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

এরমধ্যে ৪২ দিনে ইনটেনসিভ কেয়ার রুমের জন্য দৈনিক ৯ হাজার ৭৩৬ ডলার এবং এই কক্ষ জীবাণুমুক্ত করার জন্য ৪ লাখ ৯ হাজার ডলার বিল ধরা হয়েছে। এছাড়া ২৯ দিন ভেন্টিলেটরে থাকায় এর বিল ৮২ হাজার ডলার এবং অন্যান্য বিল এসেছে এক লাখ ডলার।

তবে প্রবীণদের জন্য সরকারের ইন্সুরেন্স কর্মসূচি মেডিকেয়ারের আওতাভূক্ত থাকায় হাসপাতালের এই বিল মাইকেল ফ্লোরকে পরিশোধ করতে হবে না বলে জানিয়েছে সিয়াটল টাইমস।

বিএ-১৩