ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে আইনি নোটিশ

সিলেট মিরর ডেস্ক


জুন ১৪, ২০২০
১০:৪৯ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
১০:৪৯ অপরাহ্ন



ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে আইনি নোটিশ

অনলাইনে প্রকাশ হওয়া দুটি ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে আইনী নোটিশ পাঠানো হয়েছে। আজ রবিবার (১৪ জুন) এই নোটিশ পাঠানো হয়। নোটিশে আগামী ২৪ ঘন্টার মধ্যে এই দৃশ্যগুলো সরিয়ে ফেলতে বলা হয়েছে। সিরিজ দুটি হলো ‘বুমেরাং’ এবং ‘আগস্ট ১৪’।

বেশ কিছুদিন ধরে অনলাইনে নতুন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম বিং-তে মুক্তি পাওয়া দেশের কয়েকটি ওয়েব সিরিজের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ উঠেছে।

এ অভিযোগের প্রেক্ষিতে আজ ওয়েব ভিত্তিক মিডিয়া সার্ভিস প্লাটফর্মগুলোতে প্রকাশ করা দেশীয় সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ বিরোধী অনুপোযোগী কনটেন্ট সরাতে সরকারকে লিগ্যাল নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ।

তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসি চেয়ারম্যান, আইজিপিসহ সংশ্লিষ্টদের বরাবরে পাঠানো ওই লিগ্যাল নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

এই প্রসঙ্গে তানভীর আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন, ওয়েব সিরিজ ‘বুমেরাং’ ও ক্রাইম থ্রিলার ‘আগস্ট ১৪’ সহ সম্প্রতি মুক্তি পাওয়া বেশ কিছু ওয়েব সিরিজগুলোতে অশ্লীল দৃশ্য আছে। যা পর্নোগ্রাফি ও ডিজিটাল সিকিউরিটি আইনের লংঘন করা হয়েছে। ইন্টারনেট ফ্ল্যাটফর্মের যেসব মাধ্যমে এগুলো বানানো ও প্রকাশ করা হয়, তাদের বিষয়ে কোনো রেগুলেশন নেই। তাই তাদের নিয়ন্ত্রণও করছে না কেউ। এ কারণে দেশীয় সংস্কৃতি ও মূল্যবোধ বিরোধী এসব কনটেন্ট সরাতে নোটিশ দিয়েছি এবং একটি রেগুলেশনও করতে বলেছি।

আরসি-০৩