চুনারুঘাটে ১৬ লাখ টাকার চা পাতা আটক

চুনারুঘাট সংবাদদাতা


জুন ১৪, ২০২০
১১:৪৪ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
১১:৪৪ অপরাহ্ন



চুনারুঘাটে ১৬ লাখ টাকার চা পাতা আটক

হবিগঞ্জের চুনারুঘাটে খোয়াই নদী দিয়ে পাচার করার সময় ৬৭ বস্তা ভারতীয় অবৈধ চা পাতা আটক করেছে বিজিবি। আজ রবিবার (১৪ জুন) সকালে বাল্লা কোম্পানির রেমা ও বাল্লা ক্যাম্পের একদল বিজিবি জওয়ান খোয়াই নদীর আশ্রাবপুর থেকে চোরাই চা পাতাগুলো আটক করেন।

আটক চা পাতার আনুমানিক মুল্য ১৬ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। চা পাতাগুলো বিজিবি হবিগঞ্জ ব্যাটালিয়নের ক্যাম্পে রাখা হয়েছে। 

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা যায়, ভারতের ত্রিপুরা রাজ্যের দুর্গাবাড়ি চা-বাগান থেকে চোরাই পথে নিয়ে আসা ওই চা পাতা রেমা সীমান্তের গোপন স্থান দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। সুযোগ বুঝে চোরাকারবারীরা সেই চা পাতা বড় পলিথিন দিয়ে মুড়িয়ে খোয়াই নদী দিয়ে ভেলায় করে চুনারুঘাটের গোপন আড়তে নিয়ে যাচ্ছিল। 

খবর পেয়ে বিজিবি'র জওয়ানরা পূর্ব থেকে রাজার বাজারের আশ্রাবপুর এলাকায় ওত পেতে বসে থাকেন। পলিথিনে মোড়ানো চা পাতার ভেলা তাদের নজরে এলে তারা চা পাতার ভেলা নদীর ভেড়াতে বলেন। তখন ভেলার মাঝি নদীতে ঝাঁপ দিয়ে পড়ে সাঁতরে অন্য পাড়ে চলে যায়। পরে এলাকাবাসীর সহায়তার চা পাতার ভেলা আটক করা হয়। 

বিজিবি ৫৫ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল সামীউল্লাহ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবি'র জওয়ানরা ৫ হাজার ৪শ কেজি চোরাই চা পাতা আটক করেছেন। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

 

জেএ/আরআর-০৭