অক্টোবরে নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপ

খেলা ডেস্ক


জুন ১৫, ২০২০
১২:২৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৫, ২০২০
১২:২৯ পূর্বাহ্ন



অক্টোবরে নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপ
লিগ পরিত্যক্ত ঘোষণায় কোটা হারাচ্ছে বাংলাদেশ!

আগামী অক্টোবর-নভেম্বরে নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপের গ্রুপপর্বের অবশিষ্ট ম্যাচ আয়োজন করা হবে। গত ৫ই জুন অনলাইনে অংশগ্রহণকারী দলগুলোর সঙ্গে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) অনুষ্ঠিত সভার আলোকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

এদিকে ফুটবল মৌসুম মাঝ পথে পরিত্যক্ত ঘোষণা করায় ২০২১ সালের এএফসি কাপে বাংলাদেশের একটি কোটা নষ্ট হওয়ার শঙ্কা তৈরি হয়েছে। বাংলাদেশ থেকে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসও এএফসি কাপে খেলছে। গত ১১ই মার্চ  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে আন্তর্জাতিক এই আসরে শুভ সূচনা করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ক্লাবটি। 

টুর্নামেন্টে ইন্টার জোনাল সেমিফাইনাল হবে ২৪ ও ২৫শে নভেম্বর, ইন্টার জোনাল ফাইনাল ২রা ডিসেম্বর এবং ফাইনাল হবে ১২ই ডিসেম্বর। তারিখ জানানো হলেও ম্যাচ শুরুর সময় ও ভেন্যু এখনও জানায়নি এএফসি।

এছাড়া করোনার কারণে খেলার নিয়ম-কানুনেও কিছু পরিবর্তন এসেছে। কোভিড-১৯ পরিস্থিতিতে এএফসির অধীনে ম্যাচ পরিচালনার জন্য একটি নতুন ম্যাচ অপারেশন ম্যানুয়াল তৈরি হচ্ছে। যা এএফসির চিকিৎসা বিশেষজ্ঞ ও ফিফার মতামতের সমন্বয়ে প্রণয়ন করা হচ্ছে। এটি প্রকাশ পাবে আগামী জুলাইয়ে। ফিফার পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী, এএফসি কাপেও এবার বদলি হিসেবে খেলতে পারবেন ৫জন খেলোয়াড়। এছাড়া গ্রুপ পর্ব ও নক আউট পর্বের ম্যাচের আগে নতুন করে খেলোয়াড় নিবন্ধন করা যাবে।

এএন/০৪