জগন্নাথপুরে করোনাযোদ্ধা তাহের করোনায় আক্রান্ত

জগন্নাথপুর প্রতিনিধি


জুন ১৬, ২০২০
০৬:৫৯ অপরাহ্ন


আপডেট : জুন ১৬, ২০২০
০৬:৫৯ অপরাহ্ন



জগন্নাথপুরে করোনাযোদ্ধা তাহের করোনায় আক্রান্ত

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  নমুনা সংগ্রহকারী স্বাস্থ্য সহকারী আবু তাহের  করোনায় আক্রান্ত হয়েছেন। 

সোমবার (১৫ জুন) সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ল্যাব থেকে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।  

এলাকাবাসী ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, দেশে করোনা সংক্রমণ শুরু হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা সংক্রমণ শনাক্তে দায়িত্ব পান স্বাস্থ্য কর্মী আবু সাঈদ ও আক্কাস মিয়া। তাদের মধ্যে আবু সাঈদ গত ১০ মে করোনা সংক্রমণে আক্রান্ত হন এবং আক্কাস মিয়া অসুস্থ হয়ে ছুটিতে চলে যান ফলে নমুনা সংগ্রহকারী না থাকায় ১০ দিন জগন্নাথপুর উপজেলায় করোনা সংক্রমণের নমুনা সংগ্রহ বন্ধ ছিল। এ অবস্থায় এগিয়ে আসেন উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের বাসিন্দা স্বাস্থ্য সহকারী আবু তাহের। তিনি সুনামগঞ্জ ইপিআই ভবনে ডাক্তার নাজমুল হোসেনের মাধ্যমে নমুনা সংগ্রহ করার প্রশিক্ষণ গ্রহণ করেন। ২৪ মে থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহ শুরু করেন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী করোনা সংক্রমণের নমুনা সংগ্রহকারী আবু তাহের জানান, দেশের এই ক্রান্তিলগ্নে একজন স্বাস্থ্যকর্মী হিসেবে নিজের আগ্রহে নমুনা সংগ্রহে যোগ দেই। কমপক্ষে ৫০০ জনের নমুনা সংগ্রহ করি। সম্প্রতি আমি নিজে জ্বর, গলাব্যথা অনুভব করলে নমুনা পরীক্ষার পদক্ষেপ নেই। আজ পজিটিভ এসছে। বর্তমানে আমি নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছি।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধরের সার্বিক সহযোগিতায় করোনা সংক্রমণের ঝুঁকিতে কাজ করতে পেরে ভালো লাগছিল। আমি বিশ্বাস করি সকলের দোয়ায় করোনা মুক্ত হয়ে আবারো কাজ শুরু করতে পারব।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর বলেন, আবু তাহের একজন সাহসী ও মানবিক স্বাস্থ্য কর্মী। ক্রান্তিলগ্নে মানুষের জন্য কাজ করার অভিপ্রায় আমাদেরকে উজ্জীবিত করে। আমি আশা করছি সকলের দোয়া ও  আশীর্বাদে সে করোনা জয় করবে।