জগন্নাথপুরে ছদ্মবেশে প্রশাসনের অভিযান, জরিমানা

জগন্নাথপুর প্রতিনিধি


জুন ১৮, ২০২০
০৩:১১ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২০
০৩:১১ পূর্বাহ্ন



জগন্নাথপুরে ছদ্মবেশে প্রশাসনের অভিযান, জরিমানা

ছদ্মবেশে অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেছেন সুনামগঞ্জর জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত।

আজ বুধবার (১৭ জুন) সন্ধ্যা ৬টার দিকে উপজেলা সদরের জগন্নাথপুর বাজারে এই অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, করোনার সংক্রমণ প্রতিরোধে জগন্নাথপুর বাজারে লকডাউন ঘোষণা দিয়ে স্থানীয় প্রশাসন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিত্যপণ্যের দোকান খোলা রাখার নির্দেশ দেয়। কিন্তু এই নির্দেশনা অমান্য করে কিছু ব্যবসায়ী অতিরিক্ত সময় দোকান খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। 

এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার সন্ধ্যা ৬টার দিকে জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত সরকারি গাড়ি ব্যবহার না করে একটি রিকশা নিয়ে সাধারণ পোশাক পরে অভিযানে যান। অভিযানকালে জগন্নাথপুর বাজারের রিয়া ট্রেডার্স ও স্বপন স্টোর নামের দু'টি ব্যবসাপ্রতিষ্ঠান খোলা দেখতে পান। এ খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। পরে রিয়া ট্রেডার্সের ম্যানেজার মালিক খালেদ মিয়াকে ২০ হাজার টাকা ও স্বপন স্টোরের মালিক শংকর রায়কে ১০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে ১৫ দিনে কারাদণ্ড প্রদান করা হয়। জরিমানার টাকা পরিশোধ করতে গড়িমসি করায় তাদেরকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। পরে তারা জরিমানার অর্থ পরিশোধ করলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বাজারের অন্য ব্যবসায়ীরা দ্রুত দোকান বন্ধ করে পালিয়ে যান।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত জানান, সরকারি নির্দেশ অমান্য করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ এর ২৪ (১) ধারা অনুযায়ী দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সবজি বাজারের অন্যান্য ব্যবসায়ীরা পালিয়ে যান।

 

এএ/আরআর-১৭