‘করোনা আরও দুই-তিন বছর থাকবে’

সিলেট মিরর ডেস্ক


জুন ১৯, ২০২০
১২:১৪ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৯, ২০২০
১২:১৪ পূর্বাহ্ন



‘করোনা আরও দুই-তিন বছর থাকবে’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেছেন, দিনদিন করোনাভাইরাসের সংক্রমণের মাত্রা কমবে। তবে বিশ্বে করোনা থাকবে আরও দুই থেকে তিন বছর। ডা. আবুল কালাম আজাদ আজ বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে উপস্থিত হয়ে এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য বিশেষজ্ঞদের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, এ ভাইরাস আগামী দুই থেকে তিন বছর পর্যন্ত থাকবে। এর আগে পুরোপুরি করোনা ধ্বংস করা সম্ভব না।

তিনি বলেন, বাংলাদেশ জনবহুল ও ঘনবসতিপূর্ণ দেশ। করোনাভাইরাসও ছোঁয়াচে রোগ। যার কারণে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে না চললে সংক্রমণ ঠেকানো কঠিন। তবে সরকারকে সাহায্য করতে হলে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবহেলা, অসাবধানতা আপনারই ক্ষতি করবে।

এ সময় তিনি নিজের সম্পর্কে বলেন, আমাকে কিছুদিন হাসপাতালেও ভর্তি থাকতে হয়েছে। সবার দোয়ায় আমি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছি।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে বুলেটিনে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো এক হাজার ৩৪৩ জনের। ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮০৩ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ দুই হাজার ২৯২ জনে।

এনপি-০১