জগন্নাথপুর পৌর এলাকায় বাড়ছে করোনার সংক্রমণ

আলী আহমদ, জগন্নাথপুর


জুন ২০, ২০২০
১২:৩০ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
১২:৩০ পূর্বাহ্ন



জগন্নাথপুর পৌর এলাকায় বাড়ছে করোনার সংক্রমণ

সুনামগঞ্জের জগন্নাথপুরে দিন দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এর মধ্যে সর্বাধিক আক্রান্তের সংখ্যা জগন্নাথপুর পৌরসভায়। গতকাল বৃহস্পতিবার (১৮ জুন) পর্যন্ত জগন্নাথপুর উপজেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ জন। এর মধ্যে পৌরসভা এলাকায় আক্রান্ত ৩৭ জন।

জানা যায়, এখন পর্যন্ত জগন্নাথপুর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ জন। এর মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। গত ৩০ মে থেকে গতকাল বৃহস্পতিবার (১৮ জুন) পর্যন্ত পৌরসভায় আক্রান্ত হয়েছেন ৩৭ জন। নতুন করে শহরের ডাকবাংলো এলাকায় করোনা রোগী শনাক্ত হয়েছেন। প্রথমদিকে হাসপাতাল এলাকায, বটেরতল, হবিবপুর ও ভবানীপুর এলাকায় করোনা রোগী শনাক্ত হলেও তা দ্রুত ছড়িয়েছে অন্যান্য এলাকায়।

এখন পর্যন্ত যেসব এলাকায় করোনা ছড়িয়েছে সেসব এলাকাগুলো হলো- শহরের ইকড়ছই আবাসিক এলাকা, ভবানীপুর এলাকা, শহীদ মিনার এলাকা, জগন্নাথপুর বাসুদেব বাড়ি এলাকা, কামাল কমিউনিটি সেন্টার এলাকা, বটেরতল, হাসপাতাল এলাকার হবিবপুর ও কেশবপুর এলাকা। এসব এলাকায় মোট ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় গত ১৬ জুন জগন্নাথপুর পৌরসভা ও সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নকে রেড জোন ঘোষণা দিয়ে ১৭ জুন থেকে লকডাউন কার্যকর করতে মাঠে নামে স্থানীয় প্রশাসন। পরে প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় গণমাধ্যমেকে জানানো হয়, সম্ভাব্য রেড জোন হিসেবে জগন্নাথপুরের এই দুই এলাকাকে চিহ্নিত করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর বলেন, সম্প্রতি জগন্নাথপুরে ৬২ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে জগন্নাথপুর পৌরসভার বিভিন্ন এলাকায় আক্রান্ত হয়েছেন ৩৭ জন। তাদের মধ্যে ৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া জগন্নাথপুরের বিভিন্ন এলাকার আরও ৯ জন সুস্থ হয়েছেন।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জানান, সরকারি সিদ্ধান্তের আলোকে সুনামগঞ্জের জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে জগন্নাথপুরের পৌরসভা এলাকা এবং সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নকে রেড জোন হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এখনও অনুমোদন না পাওয়ায় আমরা সম্ভাব্য রেড জোন হিসেবে দেখছি। তবে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী লকডাউন কার্যকর করতে প্রশাসন মাঠে কাজ করছে।

 

এএ/আরআর-০৯