গ্রিন জোনে নবীগঞ্জের ১৩টি ইউনিয়ন, ইয়েলো জোনে পৌরসভা

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ২০, ২০২০
০১:৫৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
০২:৩৪ পূর্বাহ্ন



গ্রিন জোনে নবীগঞ্জের ১৩টি ইউনিয়ন, ইয়েলো জোনে পৌরসভা

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় উপজেলার নবীগঞ্জ পৌরসভাকে ইয়েলো জোন ও ১৩টি ইউনিয়নের সমগ্র এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) হবিগঞ্জ জেলার করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে এসব এলাকায় জোনিং বাস্তবায়নের জন্য স্থানীয় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নিকট নির্দেশনা পাঠানো হয়েছে।

জানা গেছে, বিগত ১৪ দিনের মধ্যে বেশ কয়েকজন করোনা রোগী শনাক্ত হওয়ায় নবীগঞ্জ পৌরসভাকে ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে ও উপজেলার ১৩টি ইউনিয়নকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ বলেন, এলাকার জনসংখ্যার অনুপাতে করোনা সংক্রমণের হার অনুযায়ী নবীগঞ্জ পৌরসভাকে ইয়েলো এবং ১৩টি ইউনিয়নকে গ্রিন জোনিং করা হয়েছে। স্থানীয় প্রশাসনকে জোন বাস্তবায়নের জন্য জানানো হয়েছে।

নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুমোদন আসার পর চিহ্নিত এলাকাতে জোনিং বাস্তবায়ন কার্যক্রম শুরু হয়ে গেছে। বিকেল ৪টার পর থেকে ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

 

এএম/আরআর-১২