শায়েস্তাগঞ্জে জলাবদ্ধতা পরিদর্শন, ব্যবস্থা নেওয়ার নির্দেশ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুন ২০, ২০২০
০২:১৮ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
০২:৪৭ পূর্বাহ্ন



শায়েস্তাগঞ্জে জলাবদ্ধতা পরিদর্শন, ব্যবস্থা নেওয়ার নির্দেশ

আজ শুক্রবার (১৯ জুন) বেলা ১১টায় সরেজমিনে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার চানপুর গ্রামে দীর্ঘদিনের জলাবদ্ধতা পরিদর্শন করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মাসফিকা হোসেন, উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল ও নুরপুরের প্যানেল চেয়ারম্যান আবুবকর ছিদ্দিক। এ সময় সার্ভেয়ার, তহশিলদার, গ্রামের মুরুবিগণ ও মার্কেটের মালিকরাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার অত্র গ্রামবাসীর জলবদ্ধতার কারণ খুঁজে বের করে বাছিরগঞ্জ বাজারের মার্কেটের মালিকগণকে মার্কেটের পেছনে ৫ ফুট খাস জমি খালি করে ড্রেনেজ ব্যবস্থা করার জন্য নির্দিষ্ট সময় বেঁধে দেন। অন্যথায় সরকারিভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করে দেন তিনি।

উল্লেখ্য, শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের ২টি গ্রাম পানিতে প্লাবিত হয়ে বিপাকে আছে কয়েক হাজার পরিবার। নুরপুর ইউনিয়নের চানপুর গ্রামের ২টি প্রধান রাস্তা পানিতে তলিয়ে গেছে। এতে পানিবন্দি হয়ে কষ্টে দিন পার করছেন চানপুর ও আলগাপুরের সাধারণ মানুষ।

জানা গেছে, নুরপুরের চানপুর গ্রামে কয়েক হাজার মানুষের বসবাস। চানপুর গ্রাম ছাড়া ও আলগাপুর ও নোয়াহাটির মানুষও এ রাস্তা দিয়ে আসা-যাওয়া করে থাকেন। কিন্তু পানিবন্দি থাকায় জরুরি কাজেও কেউ বের হতে পারছেন না। রোগীরা ডাক্তারের কাছে যেতে পারছেন না। পড়াশোনার কাজে বের হতে পারছে না ছেলেমেয়েরা।

এদিকে বিগত কয়েকদিনের টানা বর্ষণে সুতাং নদীর পানি বেড়েছে। আবার সুতাং বাছিরগঞ্জ বাজারের বেশ কিছু খাস জমিতে নতুন বাসা নির্মাণ করা হয়েছে, যার পেছনে কোনো পানি নিষ্কাশনের জায়গা রাখা হয়নি। ফলে বৃষ্টির পানি জমে থেকে রাস্তাসহ উঠান পানিতে ডুবে গেছে। চানপুর গ্রামের মো. কুতুব মিয়া, জিলু মিয়া, আক্কল মিয়া, কবির মিয়া, আব্দুস সালাম মনু, কামাল হোসেন ও দুলাল মিয়ার বাড়ির উঠান ডুবে পানি তাদের ঘরের ভেতরে চলে যায়। এ গ্রামের মানুষ প্রতিবছর বর্ষার সময়ে এভাবেই পানিবন্দি হয়ে দুর্ভোগ পোহান।

 

এসডি/আরআর-১৩